ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

মুন্সীগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন

মুন্সীগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৪, ২৮ সেপ্টেম্বর ২০২৪  
মুন্সীগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন

‘রাষ্ট্রের মূলধারায় তথ্য অধিকারের সংযুক্তি এবং সরকারি খাতের অংশগ্রহণ নিশ্চিতকরণ’ এবং ‘কর্তৃপক্ষের সকল দ্বার, খুলে দেবে তথ্য অধিকার’ প্রতিপাদ্য সামনে রেখে মুন্সীগঞ্জে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২৪ পালন করা হয়েছে।

জেলা প্রশাসনের আয়োজন এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), মুন্সীগঞ্জের সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফেরদৌস ওয়াহিদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মুন্সীগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার বদিউজ্জামান, সচেতন নাগরিক কমিটির সহ-সভাপতি শহিদ-ই-হাসান তুহিন, সরকারি হরগঙ্গা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফারুক মিয়া, টঙ্গীবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় মান্না দাস, পাপিয়া আক্তার প্রমুখ।

আরো পড়ুন:

উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জের বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, ইউনিয়ন পরিষদের প্রশাসনিক কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী, এনজিও প্রতিনিধি, গণমাধ্যমকর্মী এবং সনাক-ইয়েস-এসিজি সদস্যরা। 

এর আগে সকাল ১০ টার দিকে দিবস উপলক্ষে মুন্সীগঞ্জ জেলা প্রশাসন কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের হয়। র‌্যালিটি জেলা প্রশাসকের অফিস থেকে কালেক্টরেট মাঠ হয়ে গণপূর্ত অফিসের সামনের রোড দিয়ে জেলা প্রশাসকের অফিসের সামনে এসে শেষ হয়।
 

রতন/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়