ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

ঘুম থেকে তুলে হত্যা: গাজীপুরে বিএনপি নেতা লিটন বহিষ্কার

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২১, ২৮ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ২২:৪৬, ২৮ সেপ্টেম্বর ২০২৪
ঘুম থেকে তুলে হত্যা: গাজীপুরে বিএনপি নেতা লিটন বহিষ্কার

কামরুল হাসান লিটন

গাজীপুরের শ্রীপুরে চুরির অপবাদে ঘুম থেকে ডেকে তুলে ইসরাফিল (২৪) নামের এক রাজ মিস্ত্রিকে পিটিয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত কামরুল হাসান লিটনকে (৪৫) দলীয় পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি।

শনিবার (২৮ সেপ্টেম্বর) রাতে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আক্তারুল আলম।

আরও পড়ুন: ঘুম থেকে তুলে পিটিয়ে হত্যা, ৭ জনের বিরুদ্ধে মামলা

আরো পড়ুন:

বহিষ্কৃত মো. কামরুল হাসান লিটন শ্রীপুর উপজেলার শৈলাট গ্রামের মৃত মনির উদ্দিনের ছেলে। তিনি উপজেলার গাজীপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন।

শ্রীপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আক্তারুল আলম বলেন, ‌‘গত ২৬ সেপ্টেম্বর রাইজিংবিডিসহ বিভিন্ন গণমাধ্যমের সূত্র ধরে আমরা জানতে পারি, একজন নির্মাণ শ্রমিককে ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদকের নেতৃত্বে মারধর করা হয়েছে। পরে ওই শ্রমিকের মৃত্যু হয়েছে। স্থানীয় বিএনপি নেতাকর্মীদের বিষয়টি সম্পর্কে খোঁজ নিতে নির্দেশনা দেওয়া হয়। এরপর বিষয়টি নিশ্চিত হয়ে তাকে (কামরুল হাসান লিটন) বহিষ্কার করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘দল কোনো নেতাকর্মীর ব্যক্তিগত অপরাধের দায় নেবে না। দল কোনো অপরাধকে সমর্থন করে না।’

পিটিয়ে হত্যার ঘটনায় গত বৃহস্পতিবার রাতে শ্রীপুর থানায় বিএনপি নেতাসহ ৭ জনের নামে হত্যা মামলা করেন নিহতের বাবা মো. নাছির। 

প্রসঙ্গত, গত ১৩ সেপ্টেম্বর নিজ বসতঘরে ঘুমিয়ে ছিলেন ইসরাফিল। সকাল ৭টার কিছু সময় পর, এলাকার সোহাগসহ কয়েকজন যুবক তাকে ঘুম থেকে ডেকে তুলে স্থানীয় ব্যাপারী বাড়ি জামে মসজিদের চুরি যাওয়া ব্যাটারি সম্পর্কে জানতে চায়। পরে স্থানীয় শৈলাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে বিএনপির নেতার নেতৃত্বে হাত-পা বেঁধে তার শরীরে গরম পানি ঢেলে নির্যাতন করা হয়। ১৬ সেপ্টেম্বর চিকিৎসাধীন অবস্থায় গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান ইসরাফিল।

রফিক/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়