ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

শোষণ মুক্ত সমাজ গঠনে আইনের শাসনের বিকল্প নেই: প্রধান বিচারপতি

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ২৯ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৭:৩৭, ২৯ সেপ্টেম্বর ২০২৪

প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদ বলেছেন, ‌‘আমাদের দেশের ছাত্র-জনতা জুলাই-আগস্ট মাসে অভূতপূর্ব গণঅভ্যুত্থানের মাধ্যমে পরিবর্তনের কেতন উড়িয়েছেন।  তাদের লক্ষ্য ছিল দেশের সব স্তরে সামাজিক সাম্য, ন্যায় বিচার ও আইনের শাসন নিশ্চিত করা। এ কথা অনস্বীকার্য যে একটি ন্যায়ভিত্তিক শোষণ মুক্ত সমাজ গঠন এবং সমাজের সর্বস্তরে সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য আইনের শাসনের কোনো বিকল্প নেই।’

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ফরিদপুর জেলা আইনজীবী সমিতির উদ্যোগে প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদকে সংবর্ধনা দেওয়া হয়। জেলা আইনজীবী সমিতি ভবনে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, ‘আমাদের সংবিধান ও আইনে ন্যায়বিচার, ন্যায় বিচারের অধিকার ও আইনের আশ্রয় লাভের অধিকারের কথা বারবার উচ্চারিত হয়েছে।’

ফরিদপুর জেলা আইনজীবী সমিতির সভপতি অ্যাডভোকেট আবদুল কাদের মিয়ার সভাপতিত্বে জেলা দায়রা জজ বিচারক জিয়া হায়দার, জেলা প্রশাসক কামরুল হাসান মোল্যা, পুলিশ সুপার আব্দুল জলিল, অ্যাডভোকেট মোদাররেস আলী ইছা, অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, অ্যাডভোকেট জাহিদ বেপারি প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে, সকালে প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদ বিচারপ্রার্থীদের জন্য আদালত চত্বরে স্থাপন করা বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করেন। আদালত চত্বরে বকুল ফুল গাছ রোপণ করেন। পরে তিনি আদালতের বিভিন্ন এজলাস পরিদর্শন করেন। 

তামিম/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়