ঢাকা     রোববার   ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৪ ১৪৩১

সড়কে পাওয়া ৫ ভরি স্বর্ণের নেকলেস ফেরত দিলেন রিকশাচালক

ঝিনাইদহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ২৯ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৮:৩৭, ২৯ সেপ্টেম্বর ২০২৪
সড়কে পাওয়া ৫ ভরি স্বর্ণের নেকলেস ফেরত দিলেন রিকশাচালক

ঝিনাইদহের কালীগঞ্জ শহরের রিকশাচালক দিগন্ত কুমার দাস। প্রতিদিনের মতো রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে রিকশা নিয়ে বাড়ি থেকে বের হন তিনি। এসময় সড়কে প্রায় ৫ ভরি ওজনের একটি স্বর্ণের নেকলেস পড়ে থাকতে দেখে তুলে নেন এই যুবক। যার আনুমানিক বাজার মূল্য প্রায় সাত লাখ টাকা। পরিবারের আর্থিক অস্বচ্ছলতার কথা না ভেবে নেকলেসটি প্রকৃত মালিককে ফিরিয়ে দিয়েছেন এই যুবক। 

দিগন্ত কুমার দাসের এমন সততার কথা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সবাই তার প্রশংসা করতে শুরু করেন।         

সিঙ্গাপুর প্রবাসী রাশেদ হোসেন জানান, স্ত্রী ও সন্তানদের নিয়ে আজ সকালে কালীগঞ্জ উপজেলার হেলাই গ্রাম থেকে ঝিনাইদহ শহরে আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলেন তিনি। কালীগঞ্জ শহরের জনতা ব্যাংক মোড়ে পৌঁছালে স্ত্রীর গলায় থাকা পাঁচ ভরি ওজনের স্বর্ণের নেকলেসটি পড়ে যায়। কিছুক্ষণ পর বিষয়টি স্ত্রী তাকে জানান। এরপর নেকলেসটি খুঁজতে শুরু করেন রাশেদ। তবে, তিনি নেকলেসটির কোনো সন্ধান পাননি।

তিনি আরো জানান, এরপর শহরে মাইকিং ও অনলাইন প্লাটফর্ম ‘কালীগঞ্জ আঞ্চলিক ভাষা গ্রুপে’ একটি পোস্ট দেন। প্রায় ঘণ্টাখানেক পর রিকশাচালক দিগন্ত কুমার দাস তার সঙ্গে যোগাযোগ করেন। তিনি হারিয়ে যাওয়া নেকলেসটি ফেরত দেন। পরে রাশেদ দিগন্ত কুমার দাসকে একটি মোবাইল ফোন উপহার দেন।

রাশেদ হোসেন জানান, মাইকিং ও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেওয়ার পর নেকলেসটি ফিরে পান তিনি। এ কারণে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেননি।

রিকশাচালক দিগন্ত কুমার দাস জানান, ‘তিনি অন্য একজনের কাছ থেকে ভাড়া নিয়ে রিকশা চালান। তার বাবা প্রতিবন্ধী ও মা গৃহিনী। রিকশা চালিয়ে যা আয় হয় তা দিয়েই সংসার চলে। আজ সকাল সাড়ে ১০টার দিকে ঝিনাইদহ শহরের জনতা ব্যাংক মোড়ে একটি সোনার নেকলেস পড়ে থাকতে দেখতে পান। এরপর থেকেই সেটি ফেরত দিতে প্রকৃত মালিক খুঁজছিলেন। মাইকিং শুনে তিনি প্রকৃত মালিককে ফেরত দিয়েছেন। নেকলেসের মালিক তাকে একটি মোবাইল উপহার দিয়েছেন।

‘কালীগঞ্জ আঞ্চলিক ভাষা গ্রুপের’ মডারেটর মাজেদুল হক বলেন, ‘নেকলেস হারানোর একটি পোস্ট গ্রুপের দেন ভুক্তভোগী। একঘণ্টা পর এক রিকশাচালক নেকলেসটি মালিকের কাছে ফেরত দিয়েছেন। এটা সত্যিই সততার উজ্জল দৃষ্টান্ত।’ 

শাহরিয়ার/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়