ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

ঝিনাইদহে এক রাতে ৪ কৃষকের ৯টি গরু চুরি

ঝিনাইদহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩০, ২৯ সেপ্টেম্বর ২০২৪  
ঝিনাইদহে এক রাতে ৪ কৃষকের ৯টি গরু চুরি

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কমলাপুর গ্রামে গভীর রাতে চার কৃষকের ৯টি গরু চুরির ঘটনা ঘটেছে। 

উপজেলার সুন্দরপুর-দুর্গাপুর ইউনিয়নের কমলাপুর গ্রামে শনিবার (২৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার কমলাপুর গ্রামের বাবর আলী বিশ্বাসের দু’টি বড় গাভী ও একটি বাছুর। একই বাড়ির মুজিবুর রহমানের তিনটি গরু, সোবহান মাস্টারের একটি দেশি গাভী, মোহাম্মদ মন্নুর একটি বড় ফ্রিজিয়ান জাতের গাভী ও মিলন মিয়ার একটি গরু চুরি করে নিয়ে গেছে চোরচক্রের সদস্যরা। 

ক্ষতিগ্রস্তরা সবাই কৃষি কাজের সাথে সম্পৃক্ত। কৃষি কাজের পাশাপাশি গরু পালন করেন তারা। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। দুশ্চিন্তায় পড়েছেন অন্যরাও। 

ক্ষতিগ্রস্ত বাবর আলী বিশ্বাস জানান, শনিবার রাতে গরুর খাবার দিয়ে তিনি ঘুমাতে যান। ভোরে ঘুম থেকে উঠে দেখেন গোয়ালে থাকা তিনটি গরুর একটিও নেই। এই গরুগুলোই তাদের সম্বল ছিল। তার প্রায় চার লক্ষ টাকার ক্ষতি হয়েছে তার।

অপর ক্ষতিগ্রস্ত কৃষক মুজিবুর রহমান বলেন, ‘ছোট-বড় মিলিয়ে আমার তিনটি গরু চুরি হয়েছে। এতে প্রায় পাঁচ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। অনেক কষ্ট করে গরুগুলো লালন-পালন করেছি। চোরেরা আমাকে সর্বশান্ত করে দিয়ে গেছে।’

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু আজিফ বলেন, ‘গরু চুরির ঘটনা শুনে আমি নিজে ক্ষতিগ্রস্ত কৃষকদের বাড়িতে গিয়ে কথা বলেছি। দ্রুতই চোরচক্রের সদস্যদের আইনের আওতায় আনতে অভিযান চালানো হবে।’

সোহাগ/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়