ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার আর নেই

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৬, ৩০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৯:১৯, ৩০ সেপ্টেম্বর ২০২৪
সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার আর নেই

ফাইল ফটো

দিনাজপুর-৫ (পার্বতীপুর-ফুলবাড়ী) আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

রোববার (২৯ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার ভাগনে আইনজীবী মহিউদ্দিন কাদের বিষয়টি নিশ্চিত করেছেন।

মোস্তাফিজুর রহমানের বাড়ি দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার জামগ্রামে। বাবা মোবারক আলী ও মা শাহেদা খাতুনের জ্যেষ্ঠ সন্তান ছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। কয়েক মাস ধরে তিনি ক্যানসারে আক্রান্ত ছিলেন। তিনি স্ত্রী, দুই কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, আজ সোমবার বেলা সাড়ে ১০টায় পার্বতীপুর আদর্শ কলেজ মাঠে প্রথম জানাজা ও বেলা সাড়ে ১১টার দিকে ফুলবাড়ী সরকারি কলেজ মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। জোহরের নামাজের পর গ্রামের বাড়ি জামগ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন হবে।

১৯৫৩ সালের ২৯ নভেম্বর জন্ম নেওয়া এই রাজনীতিবিদ ১৯৭৭ সালে ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর জেলা আওয়ামী লীগের সদস্য নির্বাচিত হন। ১৯৮০ সালে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হয়ে ১৯৯২ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। ১৯৯২ সালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১৩ সাল থেকে তিনি জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন। 

মোস্তাফিজুর রহমান ১৯৮৬ সালে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০২৪ সাল পর্যন্ত তিনি আটবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৯ সালে প্রথমে বন ও পরিবেশ প্রতিমন্ত্রী পরে ভূমি প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে নির্বাচিত হয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর দায়িত্ব পালনসহ রাজনৈতিক জীবনে বিভিন্ন সংসদীয় কমিটির সদস্য ও সভাপতির দায়িত্ব পালন করেন।

মোসলেম/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়