ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

সাভারে পূর্ব ঘোষণা দিয়ে মাজার-পীরবাড়িতে হামলার অভিযোগ

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ৩০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১০:৫৭, ৩০ সেপ্টেম্বর ২০২৪
সাভারে পূর্ব ঘোষণা দিয়ে মাজার-পীরবাড়িতে হামলার অভিযোগ

ঢাকার সাভারে সুফি সাধক কাজী জাবেরের বাড়িতে হামলার ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে। রোববার (২৯ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে উপজেলার বনগাঁও ইউনিয়নের চাকুলিয়া এলাকায় মাওলানা কাজী আফসার উদ্দিন বাবার বাড়ি ও মাজার শরিফে এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় কাজী জাবের নামের একটি ফেসবুক আইডি থেকে একাধিক ফেসবুক লাইভ করা হয়। ভিডিওতে হামলার বিবরণ দেওয়া হয়। 

ভিডিওতে বিবরণে অভিযোগ করে বলা হয়, তার বাড়িঘর লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে। হামলায় তার মাথা ও পা আঘাতপ্রাপ্ত হয়েছে। এ সময় তিনি আইনশৃঙ্খলা বাহিনীও আসেনি বলে জানান। 

রাত ১০টার দিকে পোস্ট করা আরেকটি ভিডিওতে দেখা যায়, পাঞ্জাবি ও টুপি পরিহিত একদল ব্যক্তি তার বাড়ির দিকে হেঁটে আসছেন। একপর্যায়ে বাড়ির সামনে গেটে এসে কাজী জাবেরকে তারা বাইরে বের হতে বলেন। তবে রাত হওয়ায় কাজী জাবের গেট খুলবেন না বলে তাদের জানিয়ে দেন। 

একপর্যায়ে ওই ব্যক্তিরা বাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ও লাঠিসোঁটা নিক্ষেপ করতে শুরু করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় নারীদের চিৎকার শোনা যায়। পরে কাজী জাবের তার লোকজনদের মারধর করা হচ্ছে বলে ভিডিওতে বিবরণ দেন। একপর্যায়ে বাড়িটির বিদ্যুৎ সংযোগ চলে যায়। 

কাজী জাবের সুরেশ্বর দরবার শরীফের পীরের অনুসারী বলে জানান।

ঢাকা জেলা পুলিশের সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. শাহীনুর কবির বলেন, পুলিশের ফোর্স ইতোমধ্যে সেখানে গিয়েছে। আমি নিজেও সেখানে যাচ্ছি। সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারাও যাচ্ছে। বিষয়টি দেখা হচ্ছে।

আরিফুল/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়