ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

চট্টগ্রামে তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ৩০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৮:৩৬, ৩০ সেপ্টেম্বর ২০২৪
চট্টগ্রামে তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি

কর্ণফুলী নদীর ডলফিন জেটির কাছে বাংলার জ্যোতি নামে জাহাজ আজ সকালে আগুন লাগে

চট্টগ্রামের পতেঙ্গায় তেলবাহী জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন (বিপিসি)। সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে বিপিসির সচিব এটিএম সেলিম সাক্ষরিত এক অফিস আদেশে এ কমিটি গঠন করা হয়।

কমিটিতে ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শরিফ হাসনাতকে আহ্বায়ক ও সংস্থাটির উপ-মহাব্যবস্থাপক (প্ল্যানিং ও শিপিং) মো. মোস্তাফিজার রহমানকে সদস্য সচিব করা হয়েছে। এক দিনের মধ্যেই অগ্নিদুর্ঘটনার কারণ অনুসন্ধান করে বিপিসির চেয়ারম্যানকে জমা দিতে বলা হয়েছে।

আরও পড়ুন: তেলবাহী জাহাজে আগুনের ঘটনায় ২ জনের মরদেহ উদ্ধার 

আরো পড়ুন:

কমিটির অন্য সদস্যরা হলেন- বাংলাদেশ শিপিং করপোরেশনের মহাব্যবস্থাপক (কার্গো সুপারভিশন অ্যান্ড অপারেশন) ক্যাপ্টেন জামাল হোসেন তালুকদার, বিপিসির উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য ও অপারেশন) মো. জাহিদ হোসাইন, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক (অপারেশন), পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক (অপারেশন) আসিফ মালিক ও যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক (অপারেশন)।

আরও পড়ুন: চট্টগ্রামে কর্ণফুলী নদীতে তেলবাহী জাহাজে ভয়াবহ আগুন

প্রসঙ্গত, চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীর ডলফিন জেটির কাছে বাংলাদেশ শিপিং করপোরেশনের তেলবাহী ‘বাংলার জ্যোতি’ নামে জাহাজ আজ সকাল ১১টার দিকে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের নিকটস্থ বিভিন্ন স্টেশনে থেকে ৮টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। দুপুর ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নেভানোর পর জাহাজ থেকে দুইজনের দগ্ধ মরদেহ উদ্ধার হয়।

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়