ঢাকা     সোমবার   ৩০ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৫ ১৪৩১

গাজীপুরে পোশাক কারখানা ভাঙচুরের অভিযোগ, আটক ৮

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৩, ৩০ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ১৯:২১, ৩০ সেপ্টেম্বর ২০২৪
গাজীপুরে পোশাক কারখানা ভাঙচুরের অভিযোগ, আটক ৮

গাজীপুর মহানগরের কোনাবাড়ীতে একটি পোশাক কারখানায় ভাঙচুর চালানোর অভিযোগে আট জনকে আটক করেছে যৌথবাহিনী। সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে কোনাবাড়ী আমবাগ পি.এন. কম্পোজিট লিমিটেড কারখানার সামনে থেকে তাদের আটক করা হয়। কোনাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) তাইম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। 

আটকৃতরা হলেন- সজিব (২২), আলাউদ্দিন (২০), মঞ্জু (৩১), সম্রাট (২২), মোশাররফ হোসেন (২০), শাকিল (২৩), হৃদয় মন্ডল (২২) এবং মোয়াজ্জেম আলী (১৯)। তাদের কোনাবাড়ি থানায় হস্তান্তর করেছে যৌথবাহিনী। 

পুলিশ জানায়, আজ দুপুরে এম এম নীটওয়্যার লিমিটেড কারখানার শ্রমিকরা টিফিন বিল, নাইট বিল এবং হাজিরা বোনাস বৃদ্ধির দাবিতে কোনাবাড়ী-আমবাগ আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে তারা আমবাগে অবস্থিত পি.এন. কম্পোজিট লিমিটেড কারখানার সামনে গিয়ে ভাঙচুর চালান। বিক্ষুব্ধ শ্রমিকরা ওই কারখানার মূল ফটক ও বিল্ডিংয়ের গ্লাস ভাঙচুর করেন। খবর পেয়ে শিল্প পুলিশ, মেট্রোপলিটন পুলিশ, র‍্যাব, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা এসে শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন। এসময় ভাঙচুর চালানোর অভিযোগ ৮ জনকে আটক করা হয়। 

আরো পড়ুন:

এম এম নীটওয়্যার লিমিটেড কারখানার এডমিন ম্যানেজার মো.মনোয়ার হোসেন বলেন, বিজিএমই ঘোষিত শ্রমিকদের যে দাবি-দাওয়া তা মেনে নেওয়া হয়েছে। তারপরও কেন তারা আন্দোলন করছে বুঝতে পারছি না। 

পি.এন.কম্পোজিট লিমিটেড কারখানার এডমিন ম্যানেজার খালেকুজ্জামান বলেন, আমাদের শ্রমিকদের আগে ছেড়ে দেওয়া হয়েছিল। পার্শ্ববর্তী একটি কারখানার শ্রমিকরা এসে আমাদের কারখানায় ভাঙচুর চালায়। 

গাজীপুর মেট্রোপলিটন কোনাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) তাইম উদ্দিন বলেন, এখন পর্যন্ত ৮ জন আটক আছেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়