ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

চাঁদপুরে আওয়ামী লীগ নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার

চাঁদপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ১ অক্টোবর ২০২৪  
চাঁদপুরে আওয়ামী লীগ নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার

চাঁদপুরের মতলব দক্ষিণের বেলুতী গ্রাম থেকে নজরুল ইসলাম ঢালী (৫৮) নামে এক আওয়ামী লীগ নেতার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নজরুল ইসলাম ঢালী মতলব দক্ষিণের খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

মঙ্গলবার (১ অক্টোবর) সকাল ৯ টায় বেলুতী গ্রামে ওই নেতার বাড়ির পাশের একটি নির্মাণাধীন ভবন থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। তবে পরিবারের অভিযোগ তাকে মেরে ঝুলিয়ে রাখা হয়েছে।

পরিবারের দাবি, পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে দুর্বৃত্তরা তাকে হত্যা করে আত্মহত্যার নাটক সাজিয়েছে। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন।

এদিকে ঘটনার তদন্তে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল হক চৌধুরীসহ পুলিশের একাধিক টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে।

মৃত নজরুল ইসলাম ঢালী দীর্ঘদিন যাবত খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন এবং এলাকায় ঠিকাদারি ব্যবসা করতেন।  তার বাবার নাম মৃত রুস্তম আলী ঢালী। স্ত্রী ও ২ ছেলে রয়েছে তার।

পরিবার, পুলিশ ও স্থানীয়রা জানায়, গতকাল সোমবার দুপুরে বাড়ি থেকে বের হন নজরুল ইসলাম ঢালী। এরপর আর বাড়ি ফেরেননি। বাড়িতে না আসায় রাত ১২টার সময় স্ত্রী জেসমিন আক্তার ও ছেলে জামিউল ইসলাম তার মুঠোফোনে বহুবার ফোন দিলেও তিনি ফোন ধরেননি। খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি স্বজনেরা।  

স্থানীয়রা আরও জানায়, আজ সকালে স্থানীয় লোকজন ওই নেতার বাড়ির পাশে মো. আবুল হাসেম প্রধানীয়া নামে এক ব্যক্তির নির্মাণাধীন ২য় তলা ভবনের সিঁড়ির রডের সাথে গলায় রশি পেঁচানো অবস্থায় তার ঝুলন্ত লাশ দেখতে পান। তারা বিষয়টি পরিবারকে জানালে তারা ঘটনাস্থলে যান এবং পুলিশকে খবর দেন। পরে পুলিশ এসে ওই ব্যক্তির লাশের সুরতহাল তৈরি করে এবং লাশটি ময়নাতদন্তের জন্য চাঁদপুর মর্গে পাঠায়।

মো. নজরুল ইসলাম ঢালীর স্ত্রী জেসমিন আক্তার ও ছেলে জামিউল ইসলাম অভিযোগ করে বলেন, রাজনৈতিক কারণে শত্রুতার জের ধরেই পূর্ব পরিকল্পিতভাবে নজরুল ইসলাম ঢালীকে হত্যা করা হয়েছে। পরে লাশ ঝুলিয়ে আত্মহত্যার নাটক সাজানো হচ্ছে। যে ধরনের চিকন রশিতে লাশটির গলা ঝুলানো তা দিয়ে আত্মহত্যা সম্ভব নয়। লাশের পা-ও মাটিতে লাগানো ছিলো। এর পাশে তার জুতা, চশমা, গ্যাসলাইট ও দুটি মুঠোফোনের সেট পাওয়া গেছে। পরিবারের কারো সঙ্গেই তার দ্বন্দ্ব বা মনোমালিন্য ছিলো না। এতে বুঝা যায়, তিনি হত্যাকাণ্ডের শিকার। তবে সবকিছু পুলিশের তদন্তে বেরিয়ে আসবে বলে তিনি আশাবাদী। এ ঘটনার প্রকৃত রহস্য উন্মোচন করে এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে শাস্তির দাবি করেন তিনি। 

এ বিষয়ে চাঁদপুরের মতলব দক্ষিণ থানার ওসি সালেহ আহম্মেদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে যাই এবং লাশ উদ্ধার করি। ময়নাদতন্তের জন্য লাশ চাঁদপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন।

তিনি আরও বলেন, এটি একটি রহস্যজনক মৃত্যু। এটি আত্মহত্যা না হত্যাকাণ্ড তা ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে। পিবিআইসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি তদন্ত করছেন।

জয়/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়