ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

পবার দুলাল হত্যার রহস্য উদঘাটন, গ্রেপ্তার ২ 

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৬, ১ অক্টোবর ২০২৪   আপডেট: ১৭:৩৭, ১ অক্টোবর ২০২৪
পবার দুলাল হত্যার রহস্য উদঘাটন, গ্রেপ্তার ২ 

মো. হাসান ও মো. মানিক

রাজশাহীর পবা উপজেলার মদনহাটি গ্রামের ভ্যানচালক দুলাল হোসেন (৪৫) হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন হয়েছে। এ হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে দুই আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন। 

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকালে আদালতে তাদের জবানবন্দি রেকর্ড করা হয়। মঙ্গলবার (১ অক্টোবর) বিকালে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)।

গ্রেপ্তার দুই আসামি হলেন, পবার মদনহাটি দক্ষিণপাড়া গ্রামের মো. হাসান (৩৮) ও মো. মানিক (২৪)। আরএমপির বিজ্ঞপ্তিতে জানানো হয়, পবা থানা পুলিশ গত রোববার (২৯ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টায় আসামি হাসানকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্যমতে অপর আসামি মানিককে সেদিনই রাত দেড়টায় পবার ভেড়াপোড়া থেকে গ্রেপ্তার করা হয়।

আরো পড়ুন:

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার এ দুই জনের কাছ থেকে এবং তাদের দেখানো স্থান থেকে নিহত দুলালের কিছু ব্যবহার্য মালামাল ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। সোমবার দুই আসামিকে আদালতে হাজির করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

গত ২৫ সেপ্টেম্বর পবা থানা পুলিশ মদনহাটি গ্রামের পুকুর থেকে দুলাল হোসেনের মরদেহ উদ্ধার করে।

পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, নিহত দুলাল ও গ্রেপ্তার দুই আসামি বন্ধু ছিলেন। দুলাল কিছুদিন আগে গরু বিক্রি করেন। ওই টাকা তিনি সঙ্গেই রাখতেন। তিনি নিজে মাদক ব্যবসার সঙ্গে সম্পৃক্ত ছিলেন। মাদক সেবনও করতেন মানিক ও হাসানের সঙ্গে। মূলত দুলালের কাছে থাকা ১৮ হাজার টাকা নেওয়ার জন্যই তাকে হত্যার পরিকল্পনা করেন মানিক ও হাসান। গত ২৩ সেপ্টেম্বর রাতে পুকুরপাড়ে দুজনে মিলে দুলালকে শ্বাসরোধে হত্যা করেন। পরে তার কাছে থাকা টাকাগুলো নিয়ে নেন ওই দুজন। এরপর তারা বাঁশের সঙ্গে লাশ বেঁধে পুকুরে পুঁতে রাখে, যাতে সেটি ভেসে না ওঠে। ২৫ সেপ্টেম্বর সকালে বাঁশসহ দুলালের লাশটি পানিতে ভেসে ওঠে। 

কেয়া/বকুল 


সর্বশেষ

পাঠকপ্রিয়