ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

বিসিসি’র সাবেক ৯ কাউন্সিলর কারাগারে

বরিশাল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩০, ১ অক্টোবর ২০২৪  
বিসিসি’র সাবেক ৯ কাউন্সিলর কারাগারে

তিন মামলায় বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক ৯ কাউন্সিলরসহ ২১ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১ অক্টোবর) সকালে বরিশাল চিফ মেট্রোপলিটন  ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আশরাফ উদ্দিন আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালতের নিবন্ধন কর্মকর্তা (জিআরও) এসআই এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

উচ্চ আদালতের চার সপ্তাহের আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় আজ আদালতে হাজিরা দিতে এসেছিলেন বরিশাল সিটি করপোরেশনের ১০ কাউন্সিলরসহ ২২ জন। অসুস্থতার কারণে সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সামজিদুল কবির বাবুকে জামিন দেন বিচারক। 

আরো পড়ুন:

কারাগারে পাঠানো সাবেক কাউন্সিলররা হলেন- সামসুদদ্দোহা আবিদ, আউয়াল মোল্লা, কেফায়েত হোসেন রনি, খান মোহাম্মদ হোসেন, জয়নাল আবেদীন, মো. জয়নাল আবেদীন হাওলাদার, আনোয়ার হোসেন রয়েল, এনামুল হক বাহার, হুমায়ুন কবির ও জিয়াউল হক মাসুম।

কারাগারে পাঠানো অন্য আসামিরা হলেন- আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির হাওলাদার, আবুল মীরা, জাহাঙ্গীর হাওলাদার, হাসান চৌধুরী, জাফর চৌধুরী, ইমরান হোসেন মিন্টু, ফিরোজ মজুমদার, উজ্জ্বল, কামরুজ্জামান, সাইফুল, অপি ও আমির আলী।

বাদী পক্ষের আইনজীবী হাফিজ আহমেদ বাবলু বলেন, গত ৪ আগস্ট বরিশাল নগরীর সদর রোডে জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে ভাঙচুর-অগ্নিসংযোগ ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলাসহ তিনটি মামলায় মোট ২২ জন আসামি আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। বিচারক আইনজীবীদের বক্তব্য শুনে একজন বাদে বাকি আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। 

আসামি পক্ষের আইনজীবী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজালুল করিম বলেন, এ নির্দেশনার বিপরীতে উচ্চ আদালতে আপিল করা হবে।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট বরিশাল জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে ভাঙচুর, হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় ২৩ আগস্ট কোতোয়ালি মডেল থানায় মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক বাদী হয়ে মামলা করেন। মামলায় ৩৮১ জনের নাম উল্লেখ করা হয়। নাম না জানা আসামি করা হয়েছিল আরও ৬০০-৭০০ জনকে। এই মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সুমন সেরনিয়াবাত।

আরিফুর/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়