ঢাকা     মঙ্গলবার   ০১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৬ ১৪৩১

খাগড়াছড়িতে শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ১ অক্টোবর ২০২৪   আপডেট: ২০:০০, ১ অক্টোবর ২০২৪
খাগড়াছড়িতে শিক্ষককে পিটিয়ে হত্যা, ১৪৪ ধারা জারি

ছবি সংগৃহীত

পার্বত্য জেলা খাগড়াছড়িতে ধর্ষণ চেষ্টার অভিযোগে এক শিক্ষককে পিটিয়ে হত্যার ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়লে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানাকে পিটিয়ে হত্যার অভিযোগ ওঠে।

নিহত শিক্ষক আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানা খাগাড়ছড়ি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের বিল্ডিং কনস্ট্রাকশন ও সেফটি বিভাগের চিফ ইনস্ট্রাক্টর ছিলেন। 

আরো পড়ুন:

স্থানীয় সূত্রে জানা গেছে, আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানার বিরুদ্ধে আগে থেকেই এক শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে মামলা ছিল। সম্প্রতি তিনি মামলা থেকে অব্যাহতি পান। আজ মঙ্গলবার তিনি কলেজে যোগ দিতে আসেন। আদিবাসী একদল শিক্ষার্থী তাকে কলেজে যোগদানে বাধা দেয় এবং অভিযুক্ত শিক্ষককে প্রত্যাহারের দাবি জানিয়ে বিক্ষোভ করে।

সকাল ১১টায় শিক্ষক আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানাকে অধ্যক্ষের রুমে অবরুদ্ধ করে রাখে একদল শিক্ষার্থী। একপর্যায়ে এই শিক্ষার্থীরা আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানাকে গণপিটুনি দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে গুরুতর অবস্থায় আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানাকে উদ্ধার করে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।। 

খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. রিপল বাপ্পি চাকমা জানান, হাসপাতালে আনার আগে ওই শিক্ষক মারা গেছেন।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল বাতেন মৃধা জানান, যেকোনো ধরনের অপ্রীতকর অবস্থা মোকাবেলায় শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। জোরদার করা হয়েছে পুলিশের টহল। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

রেজাউল/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়