ঢাকা     বুধবার   ০২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৭ ১৪৩১

বাল্কহেডের ধাক্কায় নির্মাণাধীন সেতু ভেঙে নদীতে

শরীয়তপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ২ অক্টোবর ২০২৪   আপডেট: ১৭:১৯, ২ অক্টোবর ২০২৪

শরীয়তপুরের বাল্কহেডের ধাক্কায় কীর্তিনাশা নদীর উপর নির্মাণাধীন ফুট বেইলি সেতুর একাংশ ভেঙে পড়ে এক নির্মাণ শ্রমিক আহত হয়েছেন। এ ঘটনায় বাল্কহেডসহ দুইজনকে স্থানীয়রা আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে।

বুধবার (২ অক্টোবর) সকালে নড়িয়া বাজার সংলগ্ন নদীর উপর নির্মাণাধীন ফুট বেইলি সেতুতে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, কীর্তিনাশা নদীর উপর ভাষা সৈনিক গোলাম মাওলা সেতুর নির্মাণ কাজ গত ৭ বছর ধরে চলছে। গত বছর ডিসেম্বর মাসে পুরনো সেতু ভেঙে নদীর ওপর ফুট বেইলি সেতু নির্মাণ কাজ শুরু করা হয়। বুধবার সকাল ৯টার দিকে একটি বালুভর্তি বাল্কহেড সেতুটির নিচ দিয়ে যাওয়ার সময় এর পিলারে ধাক্কা দেয়। এতে সেতুর একটি অংশ ভেঙে নদীদে পড়ে নির্মাণ শ্রমিক আহত হন। পরে স্থানীয়রা বাল্কহেডের চালক মো. হাসান হাওলাদার (৩০) ও সোহেল কিবরিয়া (২৬) নামে দুইজনকে আটক করে নড়িয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করে। বাল্কহেডটিও জব্দ করেছে পুলিশ।

২৮ কোটি ৮৫ লাখ টাকা ব্যয়ে ১০৫ মিটার আরসিসি সেতু নির্মাণ করছে এলজিইডি। নির্মাণ কাজ চলমান থাকায় যাত্রী পারাপারের সুবিধার্থে নদীর উপর ১০০ মিটার ফুট ওভার ব্রিজ নির্মাণ করা হচ্ছিল। দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হওয়ায় ব্রিজটি সংস্কার করে চলাচলের উপযোগী করতে অন্তত ৩ মাস সময় লাগতে পারে বলে জানিয়েছে এলজিইডি। 

নড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম উদ্দিন মোল্লা মুঠোফোনে বলেন, কীর্তিনাশা নদীর উপর নির্মাণাধীন বেইলি সেতুর সাথে বাল্কহেডের ধাক্কা লাগার ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আকাশ/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়