ঢাকা     বুধবার   ০২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৭ ১৪৩১

ফরিদপুরের ডিমের দাম নিয়ন্ত্রণে অভিযান, জরিমানা

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ২ অক্টোবর ২০২৪  
ফরিদপুরের ডিমের দাম নিয়ন্ত্রণে অভিযান, জরিমানা

ফরিদপুরে গত কয়েকদিন ধরে ডিমের বাজার অস্থির হয়ে উঠেছে। সরকার নির্ধারিত মূল্যে খুচরা পর্যায়ে ডিমের প্রতিটি ডিমের দাম ১১ টাকা ৮৭ পয়সা নির্ধারণ করা হলেও বাজারে তা ১৩ থেকে ১৪ টাকায় বিক্রি করার অভিযোগ ওঠে ব্যবসায়ীদের বিরুদ্ধে। এ কারণে ডিমের দাম নিয়ন্ত্রণে বুধবার (২ অক্টোবর) দুপুরে ফরিদপুর শহরের বাজারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। 

ফরিদপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন। 

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ জানান, হাজী শরীয়তুল্লাহ বাজারের বিভিন্ন দোকানে গিয়ে ডিমের মূল্য স্বাভাবিক রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে। এ সময় অতিরিক্ত মূল্যে ডিম বিক্রির অভিযোগে রাকিব এন্টারপ্রাইজের মালিক মোবারক বেপারীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া পাইকারি ও ডিলার পর্যায়ে ডিম কেনাবেচা এবং মূল্য তালিকা পর্যবেক্ষণ করা হয়। 

আরো পড়ুন:

তিনি আরো জানান, নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে হেলিপোর্ট এলাকার একটি কৃষি বিপণন প্রতিষ্ঠানকে মেয়াদোত্তীর্ণ পণ্য সামগ্রী রাখার দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাজারে পণ্যের মূল্য স্বাভাবিক রাখতে জেলা প্রশাসনের সহযোগীতায় এই কার্যক্রম অব্যাহত থাকবে।

অভিযান চলাকালে অন্যদের মধেদ্য উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. মিজানুর রহমান। 

তামিম/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়