ঢাকা     বৃহস্পতিবার   ০৩ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৮ ১৪৩১

নরসিংদীতে আইনজীবী সমিতির সভাপতির কক্ষে হামলা, আহত ৫ 

নরসিংদী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ৩ অক্টোবর ২০২৪  
নরসিংদীতে আইনজীবী সমিতির সভাপতির কক্ষে হামলা, আহত ৫ 

নরসিংদী জেলা আইনজীবী সমিতি ভবনে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। হামলায় ৫ জন আইনজীবী আহত হয়েছেন।  

বুধবার (২ অক্টোবর) সন্ধ্যায় আইনজীবী সমিতি ভবনে সমিতির সভাপতি অ্যাডভোকেট কাজী নাজমুল ইসলামের কক্ষে এই হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, অ্যাডভোকেট হাসান আল মামুন, অ্যাডভোকেট  মোহাম্মদ আলী টুটুল, অ্যাডভোকেট আল আমিন, অ্যাডভোকেট আনিস এবং অ্যাডভোকেট নাসরিন আক্তার। 

আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট কাজী নাজমুল ইসলাম এ ব্যাপারে জেলা ছাত্রদল সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদকে দায়ী করেছেন। তিনি জানান, হঠাৎ করে এই ছাত্রদল নেতার নেতৃত্বে একদল দুর্বৃত্ত আইনজীবী সমিতি ভবনের দ্বিতীয় তলায় সমিতির সভাপতির কক্ষে হামলা চালায়। এসময় অন্যান্য আইনজীবীরা ওই কক্ষে বসা ছিলেন। সমিতির সভাপতিকে বাঁচাতে অন্যান্য আইনজীবীরা ঘিরে ধরলে তাদের ওপর চড়াও হয় দুর্বৃত্তরা। এসময় তিনি নিরাপদে বের হতে পারলেও হামলায় আহত হন ৫ জন আইনজীবী।

এ বিষয়ে জানতে সন্ধ্যায় ছাত্রদল সভাপতির মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন ঢুকেনি। তবে তিনি তার ফেসবুক একাউন্টে  ৯ মিনিট ৩৮ সেকেন্ডের একটি ভিডিও বার্তা দিয়েছেন। সেখানে তাকে বলতে দেখা যায়,  আওয়ামী সরকারের পতনের মাধ্যমে আজকে নতুন বাংলাদেশ হয়েছে। তারেক রহমান ও স্থানীয় নেতৃবৃন্দের নির্দেশে আমরা শান্তিপূর্ণ অবস্থানে ছিলাম, নাশকতা প্রতিরোধে আমরা ছিলাম। গতকালকে মাধবদীতে একটি মামলা হয়েছে, সেই মামলার বাদিকে আইনজীবীসহ আওয়ামী লীগের লোকজন জোরপূর্বক তুলে এনে মামলা প্রত্যাহারের চাপ প্রয়োগ করে। আমরা গিয়ে বাদীসহ হলফনামা উদ্ধার করেছি।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে সদর থানা পুলিশ। এ বিষয়ে জানতে ফোন করা হলে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক ফোন রিসিভ করেননি।

হৃদয়/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়