ঢাকা     শুক্রবার   ০৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৯ ১৪৩১

বৈষম্যবিরোধী আন্দোলনে হত্যা

ময়মনসিংহে আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার 

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৩, ৩ অক্টোবর ২০২৪  
ময়মনসিংহে আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার 

ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত রেদোয়ার হোসেন সাগর হত্যা মামলায় মহানগর আওয়ামী লীগের সদস্য ও ময়মনসিংহ মটর মালিক সমিতির মহাসচিব মাহাবুবুর রহমানকে (৫৮) গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ র‌্যাব-১৪'র কোম্পানী কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মো. সামসুজ্জামান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বুধবার (২ অক্টোবর) দিবাগত মধ্যরাতে নগরীর সানকিপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, গত ৪ আগস্ট সারা দেশে চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে ময়মনসিংহ জেলার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ আন্দোলনে অংশগ্রহণ করে। ওই ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার উপর অতর্কিত হামলা চালায় ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সদস্য মাহবুবুর রহমান।

আরো পড়ুন:

গত ১৯ জুলাই সন্ধ্যায় ময়মনসিংহ নগরের মিন্টু কলেজ এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশের সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে নিহত হন রেদোয়ান হোসেন (২৪)। তিনি ময়মনসিংহ নগরের আকুয়া চৌরঙ্গী মোড় এলাকার আসাদুজ্জামানের ছেলে ও ফুলবাড়িয়া কলেজের সম্মান (অনার্স) চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

ওই ঘটনায় গত ২৪ জুলাই কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক (এসআই) আজগর আলী বাদী হয়ে অজ্ঞাতনামা ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে একটি মামলা করেন। 

ময়মনসিংহ কেতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিকুল ইসলাম বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রেদোয়ান হোসেন সাগর হত্যা মামলায় মাহাবুবুর রহমানকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

মিলন/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়