ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

বরগুনার সাবেক এমপি রিমনসহ ৪০৫ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা 

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৯, ৪ অক্টোবর ২০২৪  
বরগুনার সাবেক এমপি রিমনসহ ৪০৫ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা 

সাবেক সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন।

বরগুনায় কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম মনিকে হত্যা চেষ্টা ও বিএনপি নেতাকর্মীদের মারধরের অভিযোগে সাবেক দুই সংসদ সদস্যসহ ৪০৫ জনকে আসামি করে মামলা হয়েছে। 

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন নুরুল ইসলামের ভাতিজা মো. সোলায়মান। 

আদালতের নির্দেশ পেয়ে বৃহস্পতিবার রাতে মামলা আমলে নিয়ে‌ রুজু করেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। 

মামলার আসামিরা হলেন- বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার সুভাষ চন্দ্র হাওলাদার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারজানা সবুর রুমকিসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা ও জনপ্রতিনিধিরা। 

মামলায় বাদী পক্ষের আইনজীবী ইফরাত আহসান উল্লেখ করেন, গ্যাস, জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ২০২২ সালের ৪ সেপ্টেম্বর বরগুনার পাথরঘাটায় বিএনপির কর্মসূচিতে অংশগ্রহণ করতে গেলে পাথরঘাটার সি অ্যান্ড বি রোডে তাদের উপর হামলা চালায় আসামিরা। এসময় নুরুল ইসলামের ওপর হামলা করে হত্যার চেষ্টা করা হয়। তার সঙ্গে থাকা আপন ছোট ভাই ও পাথরঘাটা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ ঘনিষ্ঠ নেতাদের হত্যার চেষ্টা করা হয়। এ ঘটনায় পাথরঘাটা উপজেলা, পৌর ও ইউনিয়ন বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী গুরুতর জখম হন। নুরুল ইসলামকে অভ্যর্থনা জানাতে আসা বিএনপি নেতাকর্মীদের ব্যবহৃত শতাধিক মোটরসাইকেল ছিনতাই ও পুড়িয়ে দেওয়া হয়। নুরুল ইসলাম বরগুনা-২ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য। 

এ বিষয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান রাইজিংবিডিকে বলেন, আদালতের নির্দেশ পেয়ে মামলা রুজু করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।

ইমরান‌/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়