ঢাকা     শুক্রবার   ০৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ১৯ ১৪৩১

নরসিংদীর শিবপুরে চাঁদা না পেয়ে বাড়িতে আগুন ও লুটপাট 

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৭, ৪ অক্টোবর ২০২৪  
নরসিংদীর শিবপুরে চাঁদা না পেয়ে বাড়িতে আগুন ও লুটপাট 

নরসিংদীর শিবপুরে চাঁদা না দেওয়ায় বাড়িতে আগুন ও লুটপাটের ঘটনা ঘটেছে। ভুক্তভোগীর অভিযোগ আগুনে তার ১২ লাখ টাকা মূল্যের বসতবাড়ি পুড়ে গেছে এবং দুষ্কৃতিকারীরা স্বর্ণের গহনাসহ ঘরের মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে গেছে।   

গতকাল রাতে শিবপুর উপজেলার মজনিশপুর গ্রামে ফাতেমা আক্তারের বাড়িতে এই হামলা চালায় দুষ্কৃতিকারীরা। এ ঘটনায় ৩০ হাজার টাকা চাঁদা না দেওয়ায় স্থানীয় সন্ত্রাসী হানিফা ও মনিরের নেতৃত্বে ৪০-৫০ জনের একটি দল হামলা ও লুটপাট ও অগ্নিসংযোগ করেছে বলে শিবপুর মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন ফাতেমা আক্তার। 

ফাতেমা আক্তার বলেন, মজলিসপুরের চিহ্নিত সন্ত্রাসী হানিফা, মনির, আলতাফ, শামসুল, রতু, লংকু, জনি, আরিফ আমার ছেলে মোবারক হোসেনের কাছে ৩০ হাজার টাকা চাঁদা করে আসছে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে বিভিন্নভাবে ভয়-ভীতি ও মেরে ফেলার হুমকিও দিয়েছে তারা। ঘটনার দিন হানিফা ও মনিরে নেতৃত্বে ৪০ থেকে ৫০ জন বাড়ির মধ্যে ঢুকে পড়ে। তাদের সঙ্গে একটি মেয়ে ছিল। তারা মেয়েটিকে দিয়ে আমার ছেলেকে ফাঁসানোর চেষ্টা করে। এ সময় বাধা দিলে তারা ঘরে ভাঙচুর করে। এক পর্যায়ে থানায় খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তিনি আরো বলেন, এ ঘটনার পর থেকে হানিফা ও মনির আরো বেপরোয়া হয়ে ওঠে। মোবাইল ফোনসহ বিভিন্ন মাধ্যমে আমাদের হুমকি দিতে থাকে। তাদের ভয়ে আমরা সবাই বাসা ছেড়ে দেই। এই সুযোগে গতকাল রাত ১২টার দিকে ওরা  বাসায় ঢুকে তালা ভেঙে আলমারি থেকে পাঁচ ভরি স্বর্ণ ও নগদ ৪০ হাজার টাকাসহ ঘরের মূল্যবান জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায়। যাওয়ার আগে পেট্রোল ঢেলে বাড়িতে আগুন লাগিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নেভায়।

ফাতেমা আরও বলেন, আমার জীবনের সর্বশেষ সম্বল, সব মিলিয়ে প্রায় ১২ লাখ টাকা দিয়ে বাড়িটা তৈরি করেছিলাম।  সম্পূর্ণ বাড়ি পুড়ে ছারখার হয়ে গেছে। পরিবার নিয়ে এখন পথে বসেছি। আমি সুষ্ঠু বিচার চাই। 

শিবপুর মডেল থানার অফিসার ইনচার্জ আফজাল হোসেন বলেন, ঘটনাটি জেনেছি। অভিযোগের পরিপ্রেক্ষিতে পদক্ষেপ নেব। 
 

হৃদয়//


সর্বশেষ

পাঠকপ্রিয়