ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৯, ৪ অক্টোবর ২০২৪  
সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিবসহ ১০ জনের নাম উল্লেখ করে কক্সবাজারের টেকনাফ থানায় মামলা হয়েছে। এতে আজ্ঞাত আসামি করা হয়েছে ২০ থেকে ৩০ জনকে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে মৌলভী আব্দুর রহমান নামে এক ব্যক্তি মামলাটি করেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বাদীর প্রথম মেয়ে বাংলাদেশ মেডিক্যাল কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী, দ্বিতীয় মেয়ে আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজের প্রথম বর্ষের ছাত্রী এবং ছেলে ধানমন্ডি আইডিয়াল কলেজের ছাত্র। বাদীর সন্তানরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ গ্রহণ করেন।

এ কারণে গত ২৪ জুলাই‌ সেন্টমার্টিন ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান এবং সেন্টমার্টিন ইউনিয়ন যুবলীগের সভাপতি ও প্যানেল চেয়ারম্যান আক্তার কামালের নেতৃত্বে বাদীর ছেলে-মেয়েদের আন্দোলন থেকে ফিরিয়ে আনার জন্য প্রকাশ্যে হুমকি দেন এবং পরবর্তীতে আসামিরা তাকে অপহরণ ও হত্যার হুমকি দেন। 

আরো পড়ুন:

এজাহার সূত্রে আরো জানা গেছে, গত ৯ আগস্ট বাড়ি থেকে সেন্টমার্টিন মাঝের পাড়া জনৈক সরওয়ারের বাড়ির সামনে মুজিবুর রহমান চেয়ারম্যানের নির্দেশনায় পকিল্পিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে বাদীকে হত্যার উদ্দেশ্যে রড, তার ও পাইপ দিয়া মারধর করে। সৈকতে নিয়ে যাওয়ার সময় তার চিৎকার শুনে লোকজন এগিয়ে আসলে ২ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে আসামিরা। খবর পেয়ে আত্মীয়-স্বাজন ও পথচারীরা বাদীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

টেকনাফ থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, সেন্টমার্টিন কোনাপাড়া এলাকার মৌলভী আব্দুর রহমান নামে এক ব্যক্তি বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে মামলা করেছেন। মামলায় ২০ থেকে ৩০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। 

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়