ঢাকা     শনিবার   ০৫ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২০ ১৪৩১

চন্দ্রা-নবীনগর সড়ক অবরোধ করে পোশাকশ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৯, ৫ অক্টোবর ২০২৪   আপডেট: ১৪:৪৮, ৫ অক্টোবর ২০২৪
চন্দ্রা-নবীনগর সড়ক অবরোধ করে পোশাকশ্রমিকদের বিক্ষোভ

হাজিরা বোনাস, টিফিন বিল ও বাৎসরিক ছুটির টাকার দাবিতে গাজীপুর মহানগরীর জিরানী এলাকায় একটি পোশাক তৈরি কারখানার শ্রমিকরা বিক্ষোভ করছেন।

শনিবার (৫ অক্টোবর) সকাল ৯টার দিকে চন্দ্রা-নবীনগর সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা। এতে সড়কের উভয় পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে বিভিন্ন গন্তব্যের যাত্রীরা ভোগান্তির মধ্যে পড়েন।

কারখানা শ্রমিক ও শিল্প পুলিশ জানায়, গাজীপুর মহানগরীর জিরানী এলাকার আইরিশ ফ্যাশন লিমিটেড কারখানার শ্রমিকরা সকালে কারখানায় কাজে এসে প্রধান ফটকে জড়ো হন। পরে শ্রমিকরা হাজিরা বোনাস, টিফিন বিল ও বাৎসরিক ছুটির টাকার দাবিতে বিক্ষোভ করেন। একপর্যায়ে চন্দ্রা-নবীনগর সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা। এই রিপোর্ট লেখা পর্যন্ত সময়ে শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।

আইরিশ কারখানার শ্রমিক আবিদ হোসেন বলেন, কয়েকজন কর্মকর্তা আমাদের সঙ্গে খারাপ আচরণ করেছে। তাদের কারখানা থেকে চাকুরিচ্যুত করতে হবে। এছাড়া হাজিরা বোনাস, টিফিন বিল ও বাৎসরিক ছুটির টাকা পরিশোধ করাতে হবে। তা না হলে এই বিক্ষোভ চলবে।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের পরিদর্শক আবু তালেব জানান, জিরানী এলাকার একটি কারখানা ছাড়া জেলায় আর কোথাও শ্রমিক অসন্তোষের খবর পাওয়া যায়নি। তবে বিভিন্ন কারণে জেলার ৮টি কারখানা আজও বন্ধ আছে। শিল্প কারখানার সার্বিক নিরাপত্তায় কাজ করছে শিল্প পুলিশ।

রেজাউল/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়