ঢাকা     রোববার   ০৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২১ ১৪৩১

টুঙ্গিপাড়া আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেপ্তার

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ৬ অক্টোবর ২০২৪  
টুঙ্গিপাড়া আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেপ্তার

গোপালগঞ্জে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদার হত্যা মামলায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান তৌফিক বিশ্বাসকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (৬ অক্টোবর) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। শনিবার (৫ অক্টোবর) রাত ৩ টায় টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী বাজারের সোনালী ব্যাংক ভবনের তিন তলার একটি কক্ষ থেকে তাকে গ্রেপ্তার করে জেলা পুলিশের ডিটেকটিভ ব্রাঞ্চের একটি (ডিবি) দল।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর মোহাম্মদ সাজেদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃত তৌফিক বিশ্বাস টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গোপালগঞ্জ জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান।

ওসি মীর মোহাম্মদ সাজেদুর রহমান বলেন, গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা দিদার হত্যা মামলায় সম্পৃক্ততা থাকায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে অভিযান চালিয়ে ডিবি পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে।

গত ১৩ সেপ্টেম্বর কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী স্ত্রী-সন্তান ও দলীয় নেতাকর্মীদের নিয়ে টুঙ্গিপাড়ার পাটগাতী গ্রামের নিজ বাড়িতে যাচ্ছিলেন। ওই দিন বিকালে তাদের গাড়ি বহরটি ঢাকা-খুলনা মহাসড়ক দিয়ে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় পৌঁছালে হামলার শিকার হয়। এ হামলায় স্বেচ্ছাসেবক দল নেতা শওকত আলী দিদার নিহত হয়। এ ঘটনায় ১৭ সেপ্টেম্বর নিহত স্বেচ্ছাসেবক দল নেতা দিদারের স্ত্রী রাবেয়া রহমান বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন। এতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-২ আসনের এমপি শেখ ফজলুল করিম সেলিম, সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি নাজমা আক্তার সহ ১১৭ জনের নাম উল্লেখ ও ১৫০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। 

বাদল/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়