ঢাকা     রোববার   ০৬ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২১ ১৪৩১

ভারত থেকে ২ লাখ ৩১ হাজার ডিম আমদানি 

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৩, ৬ অক্টোবর ২০২৪   আপডেট: ২১:৪৬, ৬ অক্টোবর ২০২৪
ভারত থেকে ২ লাখ ৩১ হাজার ডিম আমদানি 

ভারত থেকে ডিমের একটি বড় চালান দেশে এসেছে। শনিবার (৫ অক্টোবর) রাতে ডিম বোঝাই ট্রাকটি বেনাপোল বন্দরে প্রবেশ করে। সাড়ে ৭ টন ওজনের ডিম বোঝাই ট্রাকে ২ লাখ ৩১ হাজার পিস মুরগির ডিম আমদানি করেছে ঢাকার আমদানিকারক প্রতিষ্ঠান বিডিএফ কর্পোরেশন।

ভারতীয় রপ্তানিকারক কানুফ ত্রিপুরা ইন্ডিয়ার মাধ্যমে ডিমের চালানটি রাতে বেনাপোল বন্দরে এসে পৌঁছায়। তখন আমদানিকারকের পক্ষে কোনো কাগজপত্র কাস্টমস কর্তৃপক্ষের কাছে দাখিল না করায় চালানটি খালাস দেয়নি বন্দর কর্তৃপক্ষ।

আমদানিকারকের পক্ষে চালানটি খালাসের জন্য রাতুল এন্টারপ্রাইজ সিএন্ডএফ এজেন্ট প্রতিষ্ঠান আজ রোববার (৬ অক্টোবর) দুপুরের দিকে কাস্টমসে কাগজপত্র দাখিল করেছে।

আরো পড়ুন:

কাস্টমস সূত্রে জানা যায়, ডিমের আমদানি মুল্য প্রায় ৯ হাজার ৯৬৯ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ লাখ ৮৬ হাজার ৩২৫ টাকা। আমদানি মুল্যের উপর ২৮ শতাংশ শুল্ক পরিশোধ করে বেনাপোল কাস্টমস থেকে ছাড়পত্র নিতে হয়েছে। প্রতি পিস ডিমের আমদানি মুল্য বাংলাদেশি টাকায় ৫ টাকা ৭৫ পয়সা। প্রতিটি ডিমের শুল্ক পরিশোধ করতে হয়েছে প্রায় ২ টাকা।

বেনাপোল কাস্টমস হাউজের উপ-কমিশনার অথেলো চৌধুরী জানান, ডিমের পণ্য চালানটি যেহেতু জরুরি এবং পচনশীল, সেই কারণে অগ্রাধিকার ভিত্তিতে খালাসের ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। তিনি আশা করেন, দ্রুত এর সকল প্রক্রিয়া সম্পন্ন করা যাবে।

রিটন/বকুল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়