ঢাকা     সোমবার   ০৭ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২২ ১৪৩১

বরগুনায় ছাত্রদল নেতার বিরুদ্ধে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ

বরগুনা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৭, ৬ অক্টোবর ২০২৪   আপডেট: ২৩:০৭, ৬ অক্টোবর ২০২৪
বরগুনায় ছাত্রদল নেতার বিরুদ্ধে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ

আওয়ামী লীগ সরকার পতনের দিন জোর করে এক ব্যবসায়ী অফিস দখল, ভাঙচুর এবং ২০ লাখ টাকা চাঁদা দাবীর অভিযোগ উঠেছে স্থানীয় এক ছাত্রদল নেতা মুরাদুজ্জামান টিপনের বিরুদ্ধে। 

টিপন বরগুনা পৌরশহরের চরকলোনী এলাকার মৃত আশ্রাব আলীর ছেলে এবং জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক। 

ভুক্তভোগী ব্যবসায়ীর নাম আবদুর রাজ্জাক। তিনি কাঠপট্টি এলাকার মেসার্স রাজ্জাক এন্টারপ্রাইজের সত্বাধিকারী। 

তিনি এ ব্যাপারে বরগুনায় দায়িত্বরত নৌবাহিনীর কন্টিনজেন্ট কমান্ডার বরাবর একটি লিখিত অভিযোগ করেন। 

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট বিকেল সাড়ে ৪ টার দিকে পৌরশহরের কাঠপট্টি এলাকার আবদুর রাজ্জাকের মালিকানাধীন মেসার্স রাজ্জাক এন্টারপ্রাইজের অফিস বেআইনিভাবে জবর দখল করার উদ্দেশ্যে লোকজন নিয়ে ভাঙচুর করেন সাবেক ছাত্রদল নেতা টিপন। 

এ সময় ওই ব্যবসায়ীর ট্রেড লাইসেন্স, ঠিকাদারী লাইসেন্স, ইট বাটার হিসাব-নিকাশের খাতা, ব্যাংকের চেক বই, সহ জরুরি কাগজপত্রে আগুন দিয়ে পুরিয়ে দেয়। এরপর থেকে ব্যাবসায়ীর কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবী করেন। তবে তিনি চাঁদা দিতে না পারায় ওই বিএনপি নেতা ব্যবসায়ীকে প্রাণ নাশের হুমকি দিতে থাকে। 

এ বিষয়ে মেসার্স রাজ্জাক এন্টারপ্রাইজের সত্বাধিকারী আবদুর রাজ্জাক বলেন, ‘স্বৈরচারী সরকার পতনের দিন টিপন লোকজন নিয়ে আমার অফিসে হামলা করে জোর করে দখল করতে চায়। আমার গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ সাড়ে পাঁচ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। আমার কাছে ২০ লাখ টাকা চাঁদা দাবি করলে আমি দিতে পারিনি। এতে আমার উপরে আরও ক্ষিপ্ত হয়।’

তিনি আরও বলেন, ‘আমি কখনো কোনো রাজনৈতিক দলের সাথে যুক্ত ছিলাম না। কোন পদ-পদবী নেই। সাধারণ একজন ব্যবসায়ী। বিএনপি নেতা টিপন যেকোনো সময় আমার এবং আমার পরিবারের উপর হামলা করতে পারে। আমার জীবনের নিরাপত্তা না থাকায় আমার পরিবার অন্যত্র সরিয়ে রাখতে হয়েছে এবং আমি ব্যবসা প্রতিষ্ঠানে যেতে পারছি না। তাই কোনো উপায় না পেয়ে নৌবাহিনীর কমান্ডার বরাবর লিখিত অভিযোগ করেছি।’ 

এদিকে অভিযোগের বিষয়ে জানতে অভিযুক্ত মুরাদুজ্জামান টিপনকে একাধিকবার ফোন কল করলেও তিনি রিসিভ করেননি।

নৌবাহিনীর দায়িত্বরত লেফটেন্যান্ট নূর জানান, এই বিষয়ে এখন কোনো মন্তব্য করা যাবে না। শহরের পরিস্থিতি স্বাভাবিক রাখতে তৎপর আছে নৌবাহিনী।

ইমরান/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়