ঢাকা     সোমবার   ০৭ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২২ ১৪৩১

যুবলীগ নেতাকে বৈদ্যুতিক খুঁটিতে বেঁধে জুতাপেটা

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ৭ অক্টোবর ২০২৪   আপডেট: ১৩:৫২, ৭ অক্টোবর ২০২৪
যুবলীগ নেতাকে বৈদ্যুতিক খুঁটিতে বেঁধে জুতাপেটা

বরগুনার তালতলীতে সুমন হাওলাদার নামে এক যুবলীগ নেতাকে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বেঁধে জুতাপেটা ও অমানবিক নির্যাতনের অভিযোগ উঠেছে স্থানীয় বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে।

রোববার (৬ অক্টোবর) রাতে উপজেলার বন্দর এলাকার মদিনা মসজিদের সামনে এ ঘটনা ঘটে। সুমন হাওলাদার উপজেলা মুক্তিযোদ্ধা কাউন্সিলের কমান্ডার মোসলেম আলীর ছেলে এবং তালতলী উপজেলা যুবলীগের আহ্বায়ক।

স্থানীয় সূত্রে জানা যায়, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে কটূক্তি করতেন সুমন। এর জেরে রোববার রাতে তাকে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বেঁধে জুতাপেটা করেন বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা। পরবর্তীতে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সুমনকে আটক করে নিয়ে যায়।

এদিকে সুমনকে নির্যাতনের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসুবকে ছড়িয়ে পড়েছে। অনেকেই এই ঘটনাকে মধ্যযুগীয় নির্যাতনের সঙ্গে তুলনা করে বলেন, সুমন অপরাধী হলে তাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে সোপর্দ করা যেত। এভাবে নির্যাতন করা ঠিক হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা বিএনপির কর্মী আল-আমিন হাওলাদার বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতা থাকাকালীন মানুষজনের ওপর অত্যাচারের স্টিম রোলার চালিয়েছেন সুমন। এছাড়া সব সময় তিনি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে কটূক্তি করতেন।

‘সম্প্রতি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নিয়ে ফেসবুকে বিতর্কিত মন্তব্য করায় তার বিরুদ্ধে মানুষের ক্ষোভ বেড়ে যায়। পরে স্থানীয়রাই তাকে লাঞ্ছিত করেন।’ - যোগ করেন তিনি।

তালতলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কালাম খান বলেন, সুমন নামে একজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে তালতলী থানায় মামলা রয়েছে। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে সোমবার তাকে আদালতে পাঠানো হবে।

ইমরান/কেআই


সর্বশেষ

পাঠকপ্রিয়