ঢাকা     সোমবার   ০৭ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২২ ১৪৩১

ভ্রমণ নিষেধাজ্ঞা

জেলা প্রশাসকের দ্বারস্থ হলেন ‘হতাশ’ ব্যবসায়ীরা

রাঙামাটি প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ৭ অক্টোবর ২০২৪   আপডেট: ১৭:৩২, ৭ অক্টোবর ২০২৪
জেলা প্রশাসকের দ্বারস্থ হলেন ‘হতাশ’ ব্যবসায়ীরা

তিন পার্বত্য জেলায় ভ্রমণ নিষেধাজ্ঞায় ‘হতাশ’ হয়ে ব্যবসায়ীরা জেলা প্রশাসকের দ্বারস্থ হয়েছেন। এ সময় তারা অনতিবিলম্বে পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারসহ চার দফা দাবি জানান। 

সোমবার দুপুরে রাঙামাটিতে পর্যটন ব্যবসার সাথে জড়িত দশটি সংগঠনের নেতৃবৃন্দ জেলা প্রশাসকের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করে এই দাবি জানান। 

চারটি দাবির মধ্যে নিষেধাজ্ঞা প্রত্যাহারসহ পর্যটনসংশ্লিষ্ট বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে এই খাতের উদ্যোক্তাদের সঙ্গে পরামর্শ গ্রহণ, পর্যটন খাতের আর্থিক ক্ষতি পুষিয়ে নেয়ার জন্য প্রণোদনা এবং পর্যটন খাতের উন্নয়ন ও বিকাশের জন্য অব্যাহতভাবে নীতি ও আর্থিক সমর্থন সমুন্নত রাখার দাবি জানানো হয়।

এ ছাড়া যৌথ বিবৃতিতে ব্যবসায়ীরা তিনি পার্বত্য জেলায় ৮-৩১ অক্টোবর পর্যন্ত ভ্রমণ নিরুৎসাহিত করায় গভীর উদ্বেগ ও হতাশা প্রকাশ করে জানান, আসন্ন শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে যখন দেশবাসী উৎসবের আমেজে ভ্রমণের জন্য প্রস্তুতি নিচ্ছেন তখন এ ধরনের ঘোষণা ভ্রমণপিপাসু পর্যটকদের কাছে নেতিবাচক বার্তা বহন করবে যা ভবিষ্যতে এই অঞ্চলের পর্যটন খাতকে আবারো খাদের কিনারায় নিয়ে যাবে। 

বিবৃতিতে দেশের বর্তমান পরিস্থিতিতে সরকার অত্যন্ত সতর্কভাবে সিদ্ধান্ত গ্রহণ করছে। বিধায় তিন পার্বত্য জেলায় সাধারণ পর্যটকদের ভ্রমণে নিরবচ্ছিন্ন রাখা ও স্থানীয় পর্যটন উদ্যোক্তাদের স্বার্থ সুরক্ষার কথা বিবেচনায় এনে পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানানো হয়। 

হাউস বোট ওনার্স এসোসিয়েশনের সভাপতি ও বার্গি লেকের পরিচালক বাপ্পী তঞ্চঙ্গ্যা বলেন, আজ (সোমবার) রাঙামাটিতে পর্যটনসংশ্লিষ্ট ব্যবসায়ীদের সংগঠনগুলোকে নিয়ে জরুরি সভা হয়েছে। সেখানে চারটি বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। দুপুরে আমরা জেলা প্রশাসক মহোদয়ের সঙ্গে যোগাযোগ করে চার দফা দাবি সম্বলিত আমাদের যৌথ বিবৃতি দিয়েছি। জেলা প্রশাসক মহোদয় আশ্বস্ত করেছেন, তিনি এ  বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান এ প্রসঙ্গে জানান, দাবি-দাওয়ার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে দ্রুতই আলোচনা করা হবে।
 

শংকর//


সর্বশেষ

পাঠকপ্রিয়