ঢাকা     সোমবার   ০৭ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২২ ১৪৩১

খাগড়াছড়িতে সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে উপদেষ্টা সুপ্রদীপ চাকমা

খাগড়াছড়ি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫১, ৭ অক্টোবর ২০২৪   আপডেট: ১৮:৫১, ৭ অক্টোবর ২০২৪
খাগড়াছড়িতে সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে উপদেষ্টা সুপ্রদীপ চাকমা

খাগড়াছড়িতে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা। তিনি আজ সোমবার (৭ অক্টোবর) বিকালে শহরের মহাজনপাড়া, পানখাইয়াপাড়া সড়কে ক্ষতিগ্রস্ত ব্যবসাপ্রতিষ্ঠান ঘুরে দেখেন। তখন তিনি ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন।

সহিংসতার শিকার হয়ে নিহতদের স্বজনদের সঙ্গে দেখা করতে পেরাছড়ার যুবরাজপাড়া ও শালবন এলাকায় যান উপদেষ্টা। সেখানে নিহত ও আহতদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। সরকারের পক্ষ থেকে সব ধরণের সহায়তার আশ্বাস দেন। 

এর আগে দুপুরে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ক্ষতিগ্রস্ত ২০০ জনকে আপদকালীন পরিস্থিতি মোকাবিলায় নগদ টাকা ও খাদ্যশষ্য বিতরণ করেন। এ সময় জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মো. আরেফিন জুয়েলসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ধর্ষণের অভিযোগ এনে ১ অক্টোবর খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানাকে ক্যাম্পাসে পিটিয়ে হত্যা করে উত্তেজিত শিক্ষার্থীরা। এই শিক্ষকসহ দুই জনকে পিটিয়ে হত্যার ঘটনায় সহিংসতায় আরও তিন জন নিহত হয় এবং বহু লোক আহত হয়। বহু প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাট করা হয়।

রূপায়ন/বকুল


সর্বশেষ

পাঠকপ্রিয়