ঢাকা     মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৩ ১৪৩১

হত্যার বিচার দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৬, ৮ অক্টোবর ২০২৪   আপডেট: ১৪:৫৭, ৮ অক্টোবর ২০২৪
হত্যার বিচার দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্য জুনায়েদ আল হাবিব (২২) হত্যার বিচার দাবিতে নরসিংদীর রায়পুরা উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন স্থানীয় এলাকাবাসী। ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন স্থানীয় এলাকাবাসী। এসময় আন্দোলনকারীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে হত্যার প্রতিবাদ জানান। এ সময় কয়েক কিলোমিটার সড়কে তীব্র যানজট দেখা দেয়। ভোগান্তিতে পড়েন যাত্রী ও চালকরা। 

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর ১২টার দিকে সড়কের মরজাল বাসস্ট্যান্ড এলাকায় এ অবরোধের ঘটনা ঘটে।

এদিকে দুপুর ১টা ২০ মিনিটে অবরোধ তুলে নিলে আবারও যান চলাচলে স্বাভাবিক অবস্থা ফিরে আসে। জুনায়েদ হত্যায় জড়িতদের গ্রেপ্তার ও বিচার না হওয়া পর্যন্ত নানা কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন আন্দোলনকারীরা। এ সময় ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তারা।

জানা যায়, ছাত্রলীগের সাবেক নেতাকর্মীদের ছুরিকাঘাতে আহত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্য জুনায়েদ আল হাবিব (২২) মারা যান। জুনায়েদ নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মরজাল ইউনিয়নের বটিয়ারা এলাকার মো. জসিম উদ্দিনের ছেলে ও স্থানীয় একটি কলেজের শিক্ষার্থী। ছুরিকাঘাতের ৯ দিন পর গতকাল সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জুনায়েদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় বিএনপি নেতা মো. তারেকুল ইসলাম।

নিহত জুনায়েদের চাচা মোহাম্মদ শফিক বলেন, ছাত্র আন্দোলনে অংশ নেওয়ায় গত ২৮ সেপ্টেম্বর উপজেলার বটিয়ারা মোড়ে জুনায়েদকে ছুরিকাঘাত করেন সাবেক ছাত্রলীগ নেতা স্বাধীন ও পিয়ালের নেতৃত্বে কয়েকজন। এ ঘটনায় ৩০ সেপ্টেম্বর আমি নিজে বাদী হয়ে স্বাধীন, পিয়ালসহ ১৪ জনকে আসাসি করে রায়পুরা থানায় মামলা করি। পরে পুলিশ একজনকে গ্রেপ্তার করেন। কিন্তু বাকিদেরকে গ্রেপ্তার করতে পারিনি। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

হৃদয়/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়