ঢাকা     মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৩ ১৪৩১

সিলেট সীমান্তে দেড় কোটি টাকার পণ্য জব্দ

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ৮ অক্টোবর ২০২৪  
সিলেট সীমান্তে দেড় কোটি টাকার পণ্য জব্দ

প্রায় প্রতিদিনই সিলেটের বিভিন্ন সীমান্তে অভিযান পরিচালনা করে চোরাচালানের মালামাল জব্দ করেছে বিজিবি। নিয়মিত অভিযানের পরও কিছুতেই বন্ধ হচ্ছে না সীমান্ত এলাকায় চোরাচালান। গতকাল সোমবার দিবাগত রাতে সিলেটের গোয়াইনঘাটসহ বিভিন্ন সীমান্তে বিশেষ অভিযান চালিয়ে প্রায় দেড় কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ করেছে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান।

বিজিবির সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ৭ অক্টোবর গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি বিওপি, প্রতাপপুর বিওপি, সংগ্রাম বিওপিসহ সিলেটের বিভিন্ন সীমান্তে পৃথক অভিযান চালানো হয়। এসময় ভারতীয় শাড়ি, গরু, চিনি, পোস্তদানা, জিরা, মদ, বিয়ার, মাহিন্দ্রা একটি এবং বাংলাদেশি রসুনসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। যার আনুমানিক সিজার মূল্য ১ কোটি ৪৫ লাখ ৩৪ হাজার ১০০ টাকা।

আরো পড়ুন:

লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান বলেন, সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবির আভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই অংশ হিসেবে সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে চোরাচালানের মাল জব্দ করা হয়। জব্দকৃত মালামাল কাস্টমসে জমা করার প্রক্রিয়া চলছে।

নূর/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়