ঢাকা     মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৩ ১৪৩১

চট্টগ্রাম বন্দর

চট্টগ্রাম বন্দরে ৬০টি নিবন্ধনহীন যানবাহন, জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ৮ অক্টোবর ২০২৪   আপডেট: ২১:৫৫, ৮ অক্টোবর ২০২৪
চট্টগ্রাম বন্দরে ৬০টি নিবন্ধনহীন যানবাহন, জরিমানা

চট্টগ্রাম বন্দর নিবন্ধনহীন গাড়ি চলাচল রোধকল্পে চট্টগ্রাম জেলা প্রশাসন এবং বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথিরিটি (বিআরটিএ) যৌথ অভিযান চালিয়েছে। মঙ্গলবার (৮ অক্টোবর) চালানো এ অভিযানে বন্দরের বিভিন্ন টার্মিনালে সাইফ পাওয়ারটেকের নিবন্ধনহীন ৬০টি গাড়ির সন্ধান পান তারা। এ ঘটনায় সতর্কতামূলক প্রতিষ্ঠানটিকে তিন লাখ টাকা জরিমানা করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান অপু। 

বিআরটিএ চট্ট মেট্রো-১ সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. আনোয়ার হোসেন এ তথ্য জানান। 

আনোয়ার হোসেন জানান, চট্টগ্রাম বন্দর থেকে নিবন্ধনহীন অবৈধ গাড়ি চলাচল রোধকল্পে চট্টগ্রাম জেলা প্রশাসনের নেতৃত্বে যৌথভাবে বিশেষ অভিযান চালানো হয়। এসময় চট্টগ্রাম বন্দরের অভ্যন্তরে সাইফ পাওয়ারটেকের বিভিন্ন টার্মিনালে নিবন্ধনবিহীন অন্তত ৬০টি বিভিন্ন ধরনের যানবাহনের সন্ধান পাওয়া যায়। চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান অপু সতর্কতামূলক সাইফ পাওয়ারটেকের ১০ (দশটি) গাড়িকে (ট্রেইলার) নিবন্ধন না থাকার কারণে প্রত্যেকটিকে ৩০ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা জরিমান করেন। এ সময় তিনি উপস্থিত সাইফ পাওয়ারটেকের সংশ্লিষ্টদের দ্রুত সময়ের মধ্যে সবগুলো গাড়ি নিবন্ধনের আওতায় আনতে নির্দেশনা দেন। 

আরো পড়ুন:

যৌথ অভিযানে বিআরটিএ চট্টগ্রামের পক্ষে উপস্থিত ছিলেন বিআরটিএ চট্ট মেট্রো-১ সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. আনোয়ার হোসেন, চট্ট মেট্রো- ২ সার্কেলের মোটরযান পরিদর্শক পলাশ খিশা, চট্টগ্রাম জেলা সার্কেলের সহকারী মোটরযান পরিদর্শক আব্দুল মতিন, বিআরটিএ চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের বেঞ্চ সহকারী আল-ফরহাদ ও এমিল চাকমা। সড়ক নিরাপত্তা সংক্রান্ত এই যৌথ অভিযানে সার্বিকভাবে সহযোগিতা করে বন্দর থানা পুলিশ ও ট্রাফিক জোন বন্দর।

রেজাউল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়