ঢাকা     মঙ্গলবার   ০৮ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৩ ১৪৩১

৫ বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৯, ৮ অক্টোবর ২০২৪   আপডেট: ২০:৫১, ৮ অক্টোবর ২০২৪
৫ বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি

ধরে নিয়ে যাওয়া পাঁচ জেলে

কক্সবাজারের টেকনাফের নাফ নদীর শাহপরীর দ্বীপ মোহনা থেকে পাঁচ বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে মিয়ানমারের আরাকান আর্মির সদস্যদের বিরুদ্ধে। গতকাল সোমবার (৭ অক্টোবর) দুপুরে জেলেদের ধরে নিয়ে যাওয়া হলেও বিষয়টি মঙ্গলবার (৮ অক্টোবর) জানাজানি হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদের সদস্য আবদুস সালাম।  

বিজিবি জানিয়েছে, বিষয়টি স্থানীয় জন প্রতিনিধিসহ জেলে পরিবারের সদস্যরা জানিয়েছে। মিয়ানমারের ওই অংশটি আরাকান আর্মির দখলে রয়েছে। ফলে আরাকান আর্মির সদস্যরাই তাদের ধরে নিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। জেলেদের ফেরত আনতে আলোচনা চলছে।

জেলেরা হলেন- শাহপরীর দ্বীপ জালিয়াপাড়ার আবদুর রহিমের ছেলে মো. আলম (২২), আবদুল মজিদের ছেলে মো. রাসেল মিয়া (২৩) ও মো. সাইফুল মিয়া (১৭), রফিকুল ইসলামের ছেলে বোরহান উদ্দিন (১৯) এবং চকরিয়ার খোরশেদ আলমের ছেলে মো. রাশেদ (২৪)।  

আরো পড়ুন:

ইউপি সদস্য আবদুস সালাম বলেন, ‘সোমবার জেলেদের ধরে নিয়ে গেলেও বিষয়টি জানাজানি হয়েছে আজ (মঙ্গলবার) দুপুরে। জেলেদের পরিবারেরর সদস্যরা জানিয়েছেন, একটি নৌকা যোগে নাফ নদীতে মাছ ধরতে গেলে অস্ত্রধারী আরাকান আর্মির সদস্যরা তাদের মিয়ানমারের দিকে নিয়ে গেছে। বিষয়টি বিজিবিকে অবহিত করা হয়েছে।’ 

টেকনাফ-২ ব্যাটালিয়নের (বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিসহ জেলে পরিবারের সদস্যরা জানিয়েছে। মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘাতের জের ধরে মিয়ানমারের ওই অংশটি আরাকান আর্মির দখলে রয়েছে। আরাকান আর্মির সদস্যরাই এদের ধরে নিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। জেলেদের ফেরত আনতে তাদের সঙ্গে আলোচনা চলছে।’

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়