ঢাকা     বুধবার   ০৯ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৪ ১৪৩১

বন্য শূকরের আক্রমণে ৩ ভাই আহত

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৪, ৮ অক্টোবর ২০২৪   আপডেট: ২২:৫৮, ৮ অক্টোবর ২০২৪
বন্য শূকরের আক্রমণে ৩ ভাই আহত

সুন্দরবন সংলগ্ন বাগেরহাটের শরণখোলায় বন্য শূকরের আক্রমণে তিন ভাই আহত হয়েছেন।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে শরণখোলা উপজেলার রায়েন্দা ইউনিয়নের উত্তর তাফালবাড়ি গ্রামে ঘটনাটি হয়। এ সময় স্থানীয় লোকজন শূকরটিকে পিটিয়ে মেরে ফেলে। 

আহতরা হলেন- শরণখোলা উপজেলার উত্তর তাফালবাড়ি গ্রামের বারেক হাওলাদারের তিন ছেলে গ্রাম পুলিশ কবির মোল্লা (৩৮), ওমর মোল্লা (৩২) ও মাসুদ মোল্লা (২৮)। 

আরো পড়ুন:

স্থানীয় বাসিন্দারা জানান, প্রায়ই সুন্দরবন থেকে লোকালয়ে শূকরের পাল এসে ফসলি জমি নষ্ট করে। আজ দুপুরে সুন্দরবন থেকে একটি দলছুট শূকর উত্তর তাফালবাড়ি গ্রামের কবির মোল্লার বাড়ির রান্নাঘরে ঢুকে পড়ে। কবির মোল্লা তাড়িয়ে দেওয়ার চেষ্টা করলে শূকরটি তার ওপর আক্রমণ করে। কবির মোল্লার চিৎকার শুনে তার দুই ছোট ভাই এগিয়ে আসলে শূকরটি তাদেরকেও আক্রমণ করে। পরে আহতদের উদ্ধার করে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। স্থানীয়রা শূকরটি পিটিয়ে মেরে ফেলেন।

আহত কবির মোল্লা বলেন, ‘সুন্দরবনের কাছে আমাদের বাড়ি। মাঝেমধ্যেই বন থেকে বাড়িতে শূকর চলে আসে। আজ দুপুরে একটি শূকর বন থেকে এসে রান্নাঘরে ঢুকে পড়ে। সেটাকে তাড়িয়ে বনে পাঠানোর চেষ্টা করি। শূকরটি আমাদের ওপর আক্রমণ করে। আমি এবং আমার দুই ভাই আহত হয়েছি।’ 

সুন্দরবনের পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মো. মাহবুব হাসান বলেন, ‘বন্য শূকর লোকালয়ে এসে লোকজনের ওপর আক্রমণের  খবর পেয়েছি। শূকরটিকে এলাকাবাসী পিটিয়ে মেরে ফেলেছে।’ 

বন্য শূকর লোকালয় আসার কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘ধারণা করছি, খাবারের খোঁজে হয়তো শূকরটি লোকালয়ে আসতে পারে।’

শহিদুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়