ঢাকা     বুধবার   ২৩ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৭ ১৪৩১

সাবেক পরিকল্পনামন্ত্রীর জামিন শুনানিতে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ৯ অক্টোবর ২০২৪   আপডেট: ১৩:১৩, ৯ অক্টোবর ২০২৪
সাবেক পরিকল্পনামন্ত্রীর জামিন শুনানিতে হট্টগোল, এজলাস ছাড়লেন বিচারক

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের জামিন শুনানিতে হট্টগোল করেছেন বাদী ও আসামিপক্ষের আইনজীবীরা। বুধবার (৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে জামিন শুনানির পূর্বে বিএনপি ও আওয়ামীপন্থী আইনজীবীদের মধ্যে এই ঘটনা ঘটে। হট্টগোলের কারণে শুনানি না করে এজলাস ছাড়েন বিচারক মো. হেমায়েত উদ্দিন।

আদালতে উপস্থিত একাধিক আইনজীবী এই প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করে জানান, দুপক্ষের হট্টগোলের কারণে জামিন শুনানি না করে বিচারক এজলাস ছেড়ে গেছেন। বেলা আড়াইটায় পুনরায় জামিন শুনানি নির্ধারণ করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী মাসুক আলম বলেন, নির্ধারিত আদালতে জামিন না পেয়ে মঙ্গলবার জেলা জজ আদালতে আবেদন করেন আসামিপক্ষ। এই জাতীয় মামলায় এক সপ্তাহ পরে শুনানির জন্য তারিখ দেওয়া হলেও এখানে অস্বাভাবিক প্রক্রিয়ায় শুনানির তারিখ দেওয়া হয়েছে। আদালতে আমরা এর প্রতিবাদ করেছি। এ সময় দুপক্ষের মধ্যে হট্টগোল হয়েছে।

আরো পড়ুন:

আসামিপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম বলেন, জামিন পাওয়া আসামির অধিকার। কিন্তু বাদীপক্ষ আদালতে হট্টগোল করেছেন। বেলা আড়াইটায় ফের জামিন শুনানি নির্ধারণ করা হয়েছে। আমরা সে সময় এম এ মান্নান সাহেবের জামিন চাইব।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শেরে নূর আলী বলেন, পরবর্তী শুনানিতে বাদীপক্ষ অংশ নেবে কি না আলোচনা করে জানাব।

উল্লেখ্য, গত ৪ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে সুনামগঞ্জে আন্দোলনরত ছাত্র-জনতার ওপর হামলা, গুলি ও টিয়ারসেল নিক্ষেপের ঘটনায় নির্দেশদাতা হিসেবে এম এ মান্নানসহ ৯৯ জনের বিরুদ্ধে মামলা করেন গুলিবিদ্ধ জহুর আহমদের ছোট ভাই হাফিজুর রহমান। এরপরই নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় এম এ মান্নানকে।

মনোয়ার/কেআই

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়