ঢাকা     শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৬ ১৪৩১

বাংলাদেশি জেলেদের ফেরত দিলো আরাকান আর্মি

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ৯ অক্টোবর ২০২৪   আপডেট: ১৬:৩০, ৯ অক্টোবর ২০২৪
বাংলাদেশি জেলেদের ফেরত দিলো আরাকান আর্মি

কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ মোহনা থেকে ধরে নিয়ে যাওয়া পাঁচ বাংলাদেশি জেলেকে বিজিবি’র কাছে হস্তান্তর করেছে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মি।

বুধবার (৯ অক্টোবর) দুপুর দেড়টার দিকে জেলেদের টেকনাফ পৌরসভার জালিয়াপাড়া জেটি ঘাটে নিয়ে আসে বিজিবি। টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। 

আরও পড়ুন: ৫ বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি

আরো পড়ুন:

এর আগে, গত সোমবার টেকনাফের শাহপরীর দ্বীপ মোহনা থেকে জেলেদের ধরে নিয়ে যায় আরকান আর্মি। গতকাল মঙ্গলবার বিষয়টি জানাজানি হয়।

ফেরত আসা জেলেরা হলেন- শাহপরীর দ্বীপ জালিয়াপাড়ার আবদুর রহিমের ছেলে মো. আলম (২২), আবদুল মজিদের ছেলে মো. রাসেল মিয়া (২৩), মো. সাইফুল মিয়া (১৭), রফিকুল ইসলামের ছেলে বোরহান উদ্দিন (১৯) ও চকরিয়ার খোরশেদ আলমের ছেলে মো. রাশেদ (২৪)।

লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন আহমেদ জানান, নাফ নদীতে মাছ ধরতে যাওয়া পাঁচ বাংলাদেশি জেলে ভুলবশত বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে মিয়ানমারের জলসীমার কাইং চং নামক স্থানে ঢুকে পড়েন। এসময় মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি অবৈধ অনুপ্রবেশের দায়ে ট্রলারসহ  বাংলাদেশি জেলেদের আটক করে নিয়ে যায়। পরে আরাকান আর্মির সঙ্গে কার্যকর যোগাযোগের মাধ্যমে জেলেদের ফেরত এনে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

২০১৭ সালের রোহিঙ্গা অনুপ্রবেশের ঘটনার পর থেকে নাফ নদীতে মাছ ধরা নিষেধ আছে। তারপরও বাংলাদেশের জেলেরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নাফ নদীতে মাছ ধরতে যান। এ বিষয়ে সতর্ক থাকার জন্য বিজিবির পক্ষ থেকে সবাইকে অনুরোধ করা হয়েছে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়