ঢাকা     বুধবার   ০৯ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৪ ১৪৩১

বদি দম্পতিসহ ৭২ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫১, ৯ অক্টোবর ২০২৪  
বদি দম্পতিসহ ৭২ জনের বিরুদ্ধে মামলা

আব্দুর রহমান বদি ও তার স্ত্রী শাহীন আক্তার

কক্সবাজারের উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি ও তার স্ত্রী শাহীন আক্তারসহ ৭২ জনের নাম উল্লেখ করে একটি মামলা করা হয়েছে। মামলায় তাদের বিরুদ্ধে হত্যাচেষ্টা, গুলিবর্ষণ, বিভিন্ন স্থাপনা ক্ষতি সাধন, প্রাণনাশের হুমকির অভিযোগ আনা হয়েছে। এতে ৩০০-৪০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন। এর আগে মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে সদর ইউনিয়ন যুবদল নেতা মো. রফিক বাদী হয়ে মডেল থানায় এ মামলা করেন।

মামলায় উল্লেখ করা হয়েছে, গত ৪ আগস্ট টেকনাফ পৌরসভার ঝর্ণা চত্বর ও খায়ূকখালী ব্রিজ এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে সাবেক দুই সংসদ সদস্য আব্দুর রহমান বদি ও তার স্ত্রী শাহিন আক্তারের নেতৃত্বে অন্যান্য আসামিরা মুক্তিকামী ছাত্র-জনতাকে হত্যার উদ্দেশ্যে গুলি করে অরাজকতা ও ত্রাস সৃষ্টি করে। এ সময় তারা বিভিন্ন স্থাপনায় ভাঙচুর চালায়।  

আরো পড়ুন:

এ মামলার উল্লেখ্যযোগ্য আসামিরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল বশর, উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফজলুল কবির, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সরওয়ার আলম, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, বাহারছড়া ইউপির চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন, পৌর যুবলীগ নেতা রেজাউল করিম ও মোহাম্মদ আবদুল্লাহ, মুজিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম মুন্না, সাধারণ সম্পাদক নুরুল মোস্তফা প্রমুখ।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, এ মামলার আসামিদের ধরতে পুলিশের বিশেষ অভিযান চলবে।

গত ২০ আগস্ট চট্টগ্রাম জিইসি মোড় থেকে র‌্যাবের হাতে আটক হন আব্দুর রহমান বদি। এরপর থেকে তার স্ত্রী সাবেক সংসদ সদস্য শাহীন আক্তার আত্মগোপনে চলে যান।

তারেকুর/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়