ঢাকা     বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৫ ১৪৩১

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: ব্রিগেডিয়ার মাজহার 

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ১০ অক্টোবর ২০২৪   আপডেট: ১৬:২২, ১০ অক্টোবর ২০২৪
সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: ব্রিগেডিয়ার মাজহার 

ছবি: রাইজিংবিডি

সেনাবাহিনীর ২১ পদাতিক বিগ্রেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাজহার আল কবির খোকন বলেছেন, কিছু মহল দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা করছে। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য ও গুজব ছড়িয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা চালাবে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) কাশিয়ানী, সদর ও কোটালীপাড়া উপজেলার বিভিন্ন মন্দির পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

দুর্গাপূজা উপলক্ষে সমাজের সব স্তরের মানুষকে সজাগ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো গুজব থেকে সাবধান থাকতে হবে।সংখ্যালঘু সম্প্রদায়সহ সাধারণ মানুষের জানমাল এবং ধর্মীয় উপাসনালয়ের নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ সেনাবাহিনী প্রতিশ্রুতিবদ্ধ।

আরো পড়ুন:

তিনি আরও বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের নির্দেশক্রমে, গোপালগঞ্জ জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে গত ২১ জুলাই থেকে দায়িত্ব পালন করে আসছে।এছাড়া তিনি আসন্ন পূজা উপলক্ষে পূজা কমিটি, সেনাবাহিনী, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এবং অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রস্তুতির প্রশংসা করেন।

এর আগে শারদীয় দুর্গাপূজা অবাধ, সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে উদযাপনের লক্ষ্যে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ওরাকান্দি ঠাকুরবাড়ি সার্বজনীন মন্দির, গোপালগঞ্জ উপজেলার শ্রীশ্রী গনেশ আশ্রম সার্বজনীন মন্দির, কোটালীপাড়া উপজেলার কেন্দ্রীয় সার্বজনীন কালী মন্দির ও শ্রীশ্রী গনেশ পাগল কেন্দ্রীয় সেবাশ্রম পরিদর্শন করেন তিনি।

এ সময় তিনি মন্দির কমিটির সঙ্গে কথা বলেন এবং পূজা পালনে কোনো সমস্যার সৃষ্টি হলে তাৎক্ষণিক সেনাবাহিনী ও স্থানীয় প্রশাসনের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন।

পরিদর্শনকালে ১০ ইবি এর অধিনায়ক ও গোপালগঞ্জ আর্মি ক্যাম্প কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মো. মাকসুদুল আলম, মেজর মো. আকিকুর রহমান রুশাদ ও কর্তব্যরত অন্যান্য সেনা কর্মকর্তাসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

/বাদল/সাইফ/ 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়