ঢাকা     বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৫ ১৪৩১

বরিশালে শেখ হাসিনার বিরুদ্ধে থানায় এজাহার 

বরিশাল সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ১০ অক্টোবর ২০২৪   আপডেট: ১৬:৩৩, ১০ অক্টোবর ২০২৪
বরিশালে শেখ হাসিনার বিরুদ্ধে থানায় এজাহার 

শেখ হাসিনা (ফাইল ফটো)

গত জুলাই ও আগস্ট মাসে বিএনপির কর্মসূচিতে হামলার অভিযোগে বরিশালে প্রথমবারের মতো সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে থানায় এজাহার জমা দেওয়া হয়েছে। এজাহারে সাবেক প্রধানমন্ত্রী ছাড়াও আসামি হিসেবে সাবেক মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, সাবেক প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম, সাবেক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও আবুল খায়ের আব্দুল্লাহসহ ৫ শতাধিক ব্যক্তির নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আরও ১ হাজার জনকে আসামি করা হয়েছে। 

থানায় লিখিত এজাহার জমা দিয়েছেন বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব মো. জিয়াউদ্দিন সিকদার জিয়া। বুধবার (৯ অক্টোবর) রাতে এজাহার জমা দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান। তবে, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত এজাহারটি মামলা হিসেবে রুজু হয়নি বলে জানা গেছে। 

ওসি মিজানুর রহমান জানিয়েছেন, বুধবার রাতে জিয়া উদ্দিন সিকদার এজাহারটি থানায় জমা দিয়েছেন। লিখিত এজাহারটি থানা পুলিশ বুঝে নিলেও এটি এখনও মামলা হিসেবে রেকর্ড করা হয়নি। এজন্য সময়ের প্রয়োজন।

এজাহার সূত্রে জানা গেছে, গত ১৯ জুলাই বরিশাল নগরীর সিঅ্যান্ডবি সড়কে বিএনপির শোক র‌্যালিতে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও বাকি আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ উপস্থিতিতে হামলা চালানো হয়। হামলাকারীরা হত্যার উদ্দেশ্যে বাদী ও কয়েকজন সাক্ষীকে কুপিয়ে-পিটিয়ে রক্তাক্ত জখম করে। এজাহারে আসামিদের বিরুদ্ধে গুলি ও ককটেল বিস্ফোরণ; স্বর্ণের চেইন, মোবাইল ও টাকা ছিনতাইসহ বিভিন্ন অভিযোগ আনা হয়েছে। 

থানা ও আদালত সূত্রে জানা গেছে, জুলাই-আগস্টে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময়কালে হামলার ঘটনায় বরিশালে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আসামি করে এই প্রথম এজাহার দাখিল করা হলো। 

আরিফুর/রফিক


সর্বশেষ

পাঠকপ্রিয়