ঢাকা     বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৫ ১৪৩১

সাবেক এমপি মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ১০ অক্টোবর ২০২৪   আপডেট: ২১:০১, ১০ অক্টোবর ২০২৪
সাবেক এমপি মমতাজসহ ৯০ জনের নামে হত্যা মামলা

সংগীত শিল্পী মমতাজ বেগম

মানিকগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য ও সংগীত শিল্পী মমতাজ বেগমসহ ৯০ জনের নামে আদালতে হত্যা মামলা হয়েছে। মামলার আসামি আওয়ামী লীগের ৫২ জন নেতাকর্মী ও ৩৮ জন পুলিশ সদস্য।

বুধবার (৯ অক্টোবর) মানিকগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাহুলদে’র আদালতে নিহত মাওলানা নাসির উদ্দিনের ভাই মো. শহিদুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।মামলায় ৯০ জন আসামি ছাড়াও অজ্ঞাত আরও ৫০/৬০ জনকে আসামি করা হয়।

মামলার বাকি আসামিরা হলেন-সাবেক পৌর মেয়র মীর মো. শাহজাহান, সাবেক উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বলধরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মাজেদ খান, সাধারণ সম্পাদক শহিদুর রহমান ওরফে ভিপি শহীদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সায়েদুল ইসলাম, পৌরসভার সাবেক মেয়র আবু নাঈম মো. বাশার, পৌর প্যানেল মেয়র সমেজ উদ্দিন, সাবেক কাউন্সিলর আব্দুস সালাম খান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রমেজ উদ্দিনসহ ৫২ জন।

পুলিশ সদস্যদের মধ্যে আসামিরা হলেন-তৎকালীন দায়িত্ব থাকা মানিকগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. কামরুল ইসলাম, জেলা গোয়েন্দা বিভাগের (ডিবি) পুলিশের ওসি মো. মহিবুল আলম, মদন মোহন বণিক, মোহাম্মদ রবিউল ইসলাম, সিঙ্গাইর থানার এসআই আদিল মাহমুদ, মোজাম্মেল হোসেনসহ ৩৮ জন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ফেব্রুয়ারিতে তৎকালীন গণজাগরণ মঞ্চ থেকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে ২৪ ফেব্রুয়ারি সিঙ্গাইর পৌরসভার গোবিন্ধল থেকে একটি প্রতিবাদ মিছিল বের হয়। এদিন মুসুল্লিদের লক্ষ্য করে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা গুলিবর্ষণ করে। এতে ঘটনাস্থলে গোবিন্ধল গ্রামের মাওলানা নাসির উদ্দিন, আলমগীর হোসেন, নাজিম উদ্দীন ও শাহ আলম নিহত হয়। এতে আহত হয় আরও অর্ধশতাধিক সাধারণ মুসুল্লি।

/চন্দন/সাইফ/


সর্বশেষ

পাঠকপ্রিয়