ঢাকা     বৃহস্পতিবার   ১০ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৫ ১৪৩১

মাগুরায় বিল থেকে ২ ব্যক্তির লাশ উদ্ধার 

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২২, ১০ অক্টোবর ২০২৪  
মাগুরায় বিল থেকে ২ ব্যক্তির লাশ উদ্ধার 

মাগুরার শালিখায় বিল থেকে দুই ব্যক্তির লাশ উদ্ধার করেছে স্থানীয়রা। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে তাদের মৃত্যু হয়েছে। 

যাদের মরদেহ উদ্ধার করা হয়েছে, তারা হলেন- ধনেশ্বরগাতী ইউনিয়নের বড় থৈপাড়া গ্রামের কনক বিশ্বাস (৪০) ও একই গ্রামের কমলেশ বিশ্বাস (৩৫)। তাদের মধ্যে কনকের মরদেহ বুধবার (৯ অক্টোবর) রাতে এবং অপরজন কমলেশের মরদেহ আজ বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে উদ্ধার করা হয়।

ধনেশ্বরগাতী গ্রামের বাসিন্দা অনুপ বিশ্বাস বলেন, ‘সন্ধ্যায় ডোঙায় (তাল গাছের নৌকা) করে মাছ শিকার করতে যান কণক বিশ্বাস। কিছুক্ষণ পর শুরু হয় ভারী বৃষ্টির সঙ্গে বজ্রপাত। এক পর্যায়ে তাদের ডোঙাটি বিলের পানিতে ডুবে গেলে তিনি নিখোঁজ হন। ঝড়বৃষ্টি থামলে স্থানীয় বাসিন্দারা কচুরিপানার নিচ থেকে রাতেই তাকে উদ্ধার করেন।’

অন্যদিকে মাছ ধরতে গিয়ে কমলেশ নিখোঁজ হন। পরে গ্রামবাসীর সহযোগিতায় আজ দুপুরে বিল থেকে তার লাশ উদ্ধার করা হয় বলে জানান অনুপ।

স্থানীয়রা আরও জানান, গতকাল এলাকার ওপর দিয়ে ভারী বর্ষণ ও বজ্রপাত হয়েছে। এতে বিভিন্ন নিম্নাঞ্চল ও খাল-বিল তলিয়ে গেছে। এ দুজন বিলের পানিতে মাছ শিকার করতে গিয়ে নিহত হন। স্থানীয়দের সহযোগিতায় দুজনের মরদেহ উদ্ধার করা হয়। 

মাগুরার ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আলী সাজ্জাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বৃষ্টির মধ্যে তারা খবর পান বিলে মাছ শিকার করতে গিয়ে দুজন নিখোঁজ হয়েছেন। মাগুরায় কোনো ডুবুরি না থাকায় রাতে উদ্ধার অভিযান চালাতে সম্ভব হয়নি। সকালে খুলনা থেকে ডুবুরি আসার আগেই স্থানীয় লোকজন দু’জনের মরদেহ উদ্ধার করেছেন।’

মাগুরার শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অলি মিয়া জানান, প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ে দুই মাছ শিকারির মৃত্যু হতে পারে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দুটি স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

শাহীন/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়