ঢাকা     শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৬ ১৪৩১

যশোরেশ্বরী মন্দিরে মোদির দেওয়া সোনার মুকুট চুরি

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৮, ১০ অক্টোবর ২০২৪   আপডেট: ২২:৫২, ১০ অক্টোবর ২০২৪
যশোরেশ্বরী মন্দিরে মোদির দেওয়া সোনার মুকুট চুরি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রতিমার মাথায় সোনার মুকুট পরিয়ে দেন

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুরে যশোরেশ্বরী মন্দিরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেওয়া প্রতিমার মাথার সোনার মুকুট চুরি হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) ফকির তাইজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে দুপুর পৌনে ৩টার দিকে চুরি সংঘটিত হয়েছে বলে মন্দির কমিটি মনে করছে। মন্দিরের সিসিটিভির ক্যামেরার ফুটেছে এক যুবককে ওই মুকুট নিয়ে যেতে দেখা গেছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো দুপুরে মন্দিরে মানতের অন্নপ্রাশনের পূজা শেষে পুরোহিত দিলীপ কুমার ব্যানার্জি সেবায়েতের দায়িত্বে থাকা রেখা সরকারের কাছে চাবি দিয়ে বাড়িতে যান। এ সময় মন্দির প্রাঙ্গণে রেখা সরকারসহ বিভিন্ন স্থান থেকে আসা ভক্তরা উপস্থিত ছিলেন। পরে সেখান থেকে ২০২১ সালের ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেওয়া প্রতিমার মাথার মুকুট চুরি করা হয়।

আরো পড়ুন:

সেবায়েতের দায়িত্বে থাকা রেখা সরকার বলেন, ‘পুরোহিত আমার কাছে মন্দিরের চাবি রেখে যাওয়ার পর পূজার কাজে ব্যবহৃত বাসনপত্র ধোয়ার জন্য আমি অসাবধানতাবশত মন্দিরের দরজা খোলা রেখে পাশের টিউবওয়েলে যাই। সেখান থেকে ১-২ মিনিট পরে এসে দেখি মায়ের মাথার মুকুট নেই। পরে আমি মন্দিরে থাকা সবাইকে বিষয়টি জানাই।’

শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) ফকির তাইজুর রহমান জানান, মুকুট চুরির ঘটনায় সিসিটিভির ফুটেজ চেক করাসহ তদন্ত চলছে। 

শাহীন/বকুল 


সর্বশেষ

পাঠকপ্রিয়