ঢাকা     শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৬ ১৪৩১

মণ্ডপে ইসলামী গান

পূজা উদযাপন কমিটির নেতাসহ ৭ জনের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৯, ১১ অক্টোবর ২০২৪   আপডেট: ২০:৪৮, ১১ অক্টোবর ২০২৪
পূজা উদযাপন কমিটির নেতাসহ ৭ জনের নামে মামলা

চট্টগ্রামের জে এম সেন হল মণ্ডপের অনুষ্ঠান মঞ্চে ইসলামী গান পরিবেশনের ঘটনায় পূজা উদযাপন কমিটির এক নেতা ও গান গাওয়া চট্টগ্রাম কালচারাল একাডেমির ছয় সদস্যের বিরুদ্ধে মামলা হয়েছে। 

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় নগরীর কোতোয়ালী থানায় এই মামলা করেন চট্টগ্রাম মহানগরী পূজা উদযাপন পরিষদের অর্থ সম্পাদক সুকান্ত মহাজন।

এদিকে, দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগে চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি লায়ন আশীষ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক হিল্লোল সেনকে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বাংলাদেশ পূজা উদযপান কমিটি কেন্দ্রীয় পরিষদ। আজ বিকেলে পরিষদের দপ্তর সম্পাদক শচীন্দ্র নাথ বাড়ৈর সই করা এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

আরো পড়ুন:

মামলার আসামিরা হলো- পূজা উদযাপন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্ত, গান পরিবেশন করা চট্টগ্রাম কালচারাল একাডেমির সদস্য শহীদুল করিম, মো. নুরুল ইসলাম, আব্দুল্লাহ ইকবাল, রনি, গোলাম মোস্তফা ও মো. মামুন। এদের মধ্যে ঘটনার দিন রাতে আটক হওয়া শহীদুল করিম ও মো. নুরুল ইসলামকে গান পরিবেশন করে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও গোলমাল সৃষ্টির অভিযোগে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফজলুল কাদের চৌধুরী বলেন, ‘চট্টগ্রাম মহানগরী পূজা উদাযপন পরিষদের পক্ষ থেকে ধর্মীয় অনুভূতিতে আঘাত ও বিশৃঙ্খল পরিবেশ তৈরির চেষ্টার অভিযোগে এজাহার দায়েরের প্রেক্ষিতে এ মামলা হয়েছে।’

রেজাউল/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়