ঢাকা     শনিবার   ১২ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৭ ১৪৩১

পূজামণ্ডপে গীতা পাঠ করে শোনালেন জামায়াত নেতা

ঝিনাইদহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৭, ১২ অক্টোবর ২০২৪   আপডেট: ১৪:৫৩, ১২ অক্টোবর ২০২৪
পূজামণ্ডপে গীতা পাঠ করে শোনালেন জামায়াত নেতা

পূজামণ্ডপে জামায়াত নেতা অধ্যাপক মতিয়ার রহমানের গীতা পাঠের একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। গত বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার বাজেবামনদাহ হরিতলা পালপাড়া পূজামণ্ডপে গীতা পাঠ করেন তিনি। মতিয়ার রহমান বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে সূরার সদস্য।

ভিডিওতে দেখা যায়, মতিয়ার রহমান বক্তব্যের একপর্যায়ে গীতা পাঠ করেন। সে সময় সনাতন ধর্মাবলম্বী নারীরা উলুধ্বনি দেন ও শঙ্খ বাজান। গীতা পাঠ শেষে আগামীতে নির্বাচিত হলে হিন্দু সম্প্রদায়ের উৎসব পালনে সহযোগিতার আশ্বাস দেন তিনি।

বক্তব্যের শুরুতে তিনি বলেন, এই কোটচাঁদপুরে আলো বাতাস, মাটি ও মায়া মমতাই বেড়ে উঠেছি। ইসলামী আদর্শের এক ব্যক্তি হলেও আমার ভেতরে বাস করেন একজন ভালো সনাতনী হিন্দু ব্রাহ্মণ, একজন ভালো খ্রিষ্টান এবং একজন ভালো মুসলিমও।

আরো পড়ুন:

সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিশ্বাস করুন হিন্দু ধর্মের আবির্ভাব হয়েছে মুসলমানদের কোরআন পাওয়ারও সাড়ে ৪ হাজার বছর পূর্বে। এই জাতি বাস করত ভারতের কালীকোটের মালমল সিন্দুর হ্রদের অববাহিকায়। আড়াই হাজার বছর পর্যন্ত তারা সেখানে বাস করেছে।

বাজেবামনদাহ হরিতলা পালপাড়া পূজামণ্ডপের আহ্বায়ক কমিটির সভাপতি গুরুদাস বিশ্বাস বলেন, বৃহস্পতিবার রাত ১০টার পর জামায়াতের নেতা মতিয়ার রহমানসহ আরও কয়েকজন পূজামণ্ডপ পরিদর্শনে আসেন। এ সময় তিনি বক্তব্য রাখেন। বক্তব্যের একপর্যায়ে তিনি গীতা থেকে একটি শ্লোক পাঠ করেন এবং আমাদের ধর্ম সম্পর্কে বিভিন্ন জ্ঞানমূলক কথাবার্তা বলেন।

জামায়াতে ইসলামীর ঝিনাইদহ জেলা আমির আলী আজম মো. আবু বকর বলেন, দীর্ঘদিন ধরে ধর্মের পাশাপাশি হিন্দু ও খ্রিস্টান ধর্মের গ্রন্থ নিয়ে বিভিন্ন সভা-সেমিনারে আলোচনা করেন মতিয়ার রহমান। যা দেশের চলমান পরিস্থিতিতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার কাজ করছে। শুনেছি তিনি একটি পূজামণ্ডপে গীতা থেকে শ্লোক পাঠ করেছেন।

এ বিষয়ে জানতে অধ্যাপক মতিয়ার রহমানের মুঠোফোন নম্বরে যোগাযোগের চেষ্টা করা হলেও বন্ধ পাওয়া যায়।

শাহরিয়ার/কেআই

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়