ঢাকা     রোববার   ১৩ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৮ ১৪৩১

টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে 

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ১৩ অক্টোবর ২০২৪  
টমটমচালক হত্যা মামলায় ফেনীর সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে 

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে ফেনী শহরের পুরাতন কারাগারের সামনে নিহত টমটমচালক জাফর আহমদ হত্যা মামলায় ফেনীর সাবেক স্বতন্ত্র সংসদ সদস্য ও জেদ্দা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. হাজী রহিম উল্লাহকে কারাগারে প্রেরণ করা হয়েছে।  

রোববার (১৩ অক্টোবর) দুপুরে আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়। 

আদালত সূত্রে জানা যায়, আজ (রোববার) দুপুরে ফেনী সদর আমলী আদালত-১ এ তাকে সোপর্দ করা হলে আদালত কারাগারে প্রেরণের নির্দেশ দেয়। আগামীকাল সোমবার মামলার শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে গতকাল শনিবার দুপুরে হাজী রহিম উল্লাহকে ধানমন্ডি থেকে গ্রেপ্তার করে র‍্যাব-২ এর সদস্যরা। র‍্যাব তাকে ফেনী জেলা পুলিশের কাছে হস্তান্তর করেছে। তাকে গত আগস্টের জাফর হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। 

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন ভূঁইয়া বলেন, টমটম চালক জাফর হত্যা মামলায় হাজী রহিম উল্লাহ কে কারাগারে প্রেরণ করা হয়েছে। তার রিমান্ড চাওয়া হবে, সোমবার আদালতে রিমান্ডে শুনানি অনুষ্ঠিত হবে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মর্ম সিং ত্রিপুরা বলেন, সাবেক সংসদ সদস্য  হাজী রহিম উল্লাহকে জাফর হত্যায় আসামি দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

উল্লেখ্য গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে ফেনী শহরের পুরাতন কারাগারের সামনে আ. লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা টমটম চালক জাফর আহমদকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। নিহতের গ্রামের বাড়ি ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নের ফতেহপুর। এই ঘটনায় তার স্ত্রী আছিয়া বেগম বাদী হয় গত ৪ সেপ্টেম্বর ২০৫ জনের নাম উল্লেখ করে এবং ১০০-১৫০ জনকে অজ্ঞাত আসামি করে ফেনী সদর থানায় একটি মামলা করেন। 

প্রসঙ্গত, রহিম উল্লাহ ২১ বছর সৌদি আরবের জিদ্দা প্রবাসী শাখা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ফেনী-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

সাহাব/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়