ঢাকা     রোববার   ১৩ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৮ ১৪৩১

চট্টগ্রামে ছাত্রজনতার উপর গুলিবর্ষণকারীরা চিহ্নিত, গ্রেপ্তারে অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ১৩ অক্টোবর ২০২৪   আপডেট: ১৪:৫৮, ১৩ অক্টোবর ২০২৪
চট্টগ্রামে ছাত্রজনতার উপর গুলিবর্ষণকারীরা চিহ্নিত, গ্রেপ্তারে অভিযান শুরু

জুলাই-আগস্টের গণ-আন্দোলনে চট্টগ্রামে ছাত্রজনতার উপর গুলিবর্ষণকারী অধিকাংশ অস্ত্রধারীকে চিহ্নিত করেছে পুলিশ। ৫ আগস্টের পর এই সব অস্ত্রধারীরা গা-ঢাকা দেয়। এদের গ্রেপ্তারে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, চট্টগ্রাম নগরের মুরাদপুর, দুই নম্বর গেইট, নিউমার্কেট মোড়সহ বিভিন্ন এলাকায় ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা প্রকাশ্যে অস্ত্রহাতে নির্বিচারে ছাত্রজনতার হাতে গুলিবর্ষণ করেছে। তাদের গুলিতে চট্টগ্রামে অন্তত ৩ জন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। আহতের সংখ্যা কয়েকশ। ৫ আগস্টের পর এই অস্ত্রধারী সন্ত্রাসীরা সবাই পালিয়ে গেলেও ঘটনার সময়কালের ভিডিও ফুটেজ বিশ্লেষণ এবং প্রত্যক্ষদর্শীদের বর্ণনার আলোকে এদের নাম পরিচয় পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে ইতোমধ্যে একাধিক মামলা দায়ের হয়েছে। তাদের গ্রেপ্তারে পুলিশ অভিযান জোরদার করেছে।

এ প্রসঙ্গে চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) কাজী তারিক আজিজ জানান, চট্টগ্রামে আগ্নেয়াস্ত্র হাতে ছাত্রজনতাকে লক্ষ্য করে গুলি বর্ষণকারী সন্ত্রাসীদের অধিকাংশকেই চিহ্নিত করার পাশাপাশি তাদের পরিচয় উদঘাটন করতে পেরেছে পুলিশ। এই অস্ত্রধারীদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারে সাঁড়াশি অভিযা্ন শুরু হয়েছে।

রেজাউল/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়