ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

শাহজালাল বিমানবন্দর থেকে যুবলীগ নেতা ফারুক গ্রেপ্তার 

শরীয়তপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২২, ১৩ অক্টোবর ২০২৪  
শাহজালাল বিমানবন্দর থেকে যুবলীগ নেতা ফারুক গ্রেপ্তার 

গ্রেপ্তার যুবলীগ নেতা ফারুক হাওলাদার

কানাডায় পালানোর সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শরীয়তপুরের জাজিরা উপজেলার বিলাশপুর ইউনিয়নের যুবলীগ নেতা ফারুক হাওলাদারকে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন পুলিশ। 

শুক্রবার (১১ অক্টোবর) দিবাগত মধ্যরাতে বিমানবন্দরে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এরপর শনিবার (১২ অক্টোবর) দুপুরে তাকে জাজিরা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জাজিরা থানার অফিসার ইনচার্জ (ওসি) আল-আমিন।

শুক্রবার মধ্যরাতে দেশত্যাগ করার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গেলে তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মানবপাচার ও দমন আইনে মামলা থাকায় তাকে গ্রেপ্তার করে ইমিগ্রেশন পুলিশ। এরপর জাজিরা থানায় তার গ্রেপ্তারের বিষয়ে অবগত করা হয়। তার বিরুদ্ধে জাজিরা থানায় একাধিক মামলা থাকায় তাকে জাজিরা থানা পুলিশের কাছে সোপর্দ করে ইমিগ্রেশন পুলিশ।

আরো পড়ুন:

স্থানীয় সূত্রে জানা যায়, জাজিরা উপজেলার বিলাসপুর ইউনিয়নের বাসিন্দা ফারুক হাওলাদার। পেশায় তিনি ট্রাভেল এজেন্সির ব্যবসায়ী হলেও এর আড়ালে বিভিন্ন দেশে মানবপাচার করেন বলে অভিযোগ রয়েছে। এছাড়াও তিনি যুবলীগের রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। সর্বশেষ ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর তিনি আত্মগোপনে চলে যান। 

জাজিরা থানা সূত্রে জানা যায়, ফারুক হাওলাদারের বিরুদ্ধে হত্যা, বিস্ফোরক, লুটপাট ও মানবপাচারসহ অন্তত ৩০টি মামলা রয়েছে। এর মধ্যে কয়েকটি মামলায় জামিন পেলেও বেশকিছু মামলায় পলাতক ছিলেন।

ফারুক হাওলাদার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যাত্রাবাড়ীতে রিয়াজুল তালুকদার নামে শ্রমিকদল কর্মী নিহত হওয়ার ঘটনায় ৭২ নম্বর এজাহারভুক্ত আসামি। সেখানেও তিনি পলাতক আসামি ছিলেন। 

এ বিষয়ে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল-আমিন বলেন, ‘বাংলাদেশ থেকে কানাডা যাওয়ার জন্য হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গেলে তাকে গ্রেপ্তার করে ইমিগ্রেশন পুলিশ। তার বিরুদ্ধে একাধিক মামলা থাকায় তাকে আমাদের হেফাজতে নেওয়া হয়। পরে তাকে নিয়মিত মামলায় আদালতে পাঠানো হয়েছে।’ 

আকাশ/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়