ঢাকা     সোমবার   ১৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৯ ১৪৩১

রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান অ্যাসোসিয়েশনের নতুন কমিটি 

রাঙামাটি সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ১৪ অক্টোবর ২০২৪  
রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান অ্যাসোসিয়েশনের নতুন কমিটি 

রাঙামাটি জেলার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অ্যাসোসিয়েশনের ১৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। 

সোমবার (১৪ অক্টোবর) সকালে শহরের একটি রেস্টুরেন্টে আয়োজিত আলোচনা সভা শেষে আহ্বায়ক কমিটি ভেঙে এই কমিটি গঠন করা হয়। 

এতে সুবলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরুণ জ্যোতি চাকমাকে সভাপতি, নানিয়ারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাপ্পী চাকমাকে সাধরণ সম্পাদক নির্বাচিত করা হয়। 

অন্যান্য পদে নির্বাচিতরা হলেন- সহ-সভাপতি লংগদু কালাপাকুজ্জ্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বারেক দেওয়ান, বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আদু মং মারমা ও কাপ্তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ, সহ-সাধারণ সম্পাদক বাঘাইছড়ি খেদারমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিল্টু চাকমা ও রাঙামাটি সদরের বালুখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অমর কুমার চাকমা, অর্থ সম্পাদক বনযোগী ছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা, প্রচার সম্পাদক বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কুমার চাকমা, লংগদু ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিক্রম চাকমা (বলি) ও কাউখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উষাতন চাকমা, দপ্তর সম্পাদক কুতুকছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কানন চাকমা, বাকি তিন সদস্য হলেন- মারিশ্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আপন চাকমা, ঘাগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজিম উদ্দিন ও জুরাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমন চাকমা। 

কমিটি ঘোষণা শেষে নবনির্বাচিত সভাপতি তরুণ জ্যোতি চাকমা বলেন, সরকারের লক্ষ্য উদ্দেশ্য পালনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বার কাজ করে যাচ্ছে। একই সাথে দুর্গম এলাকায় প্রান্তিক পর্যায়ে সেবা প্রদান করছে। সরকারের এজেন্ডাগুলো ইউনিয়ন পরিষদের মাধ্যমে আমরাই মাঠ পর্যায়ে বাস্তবায়ন করছি। নিজেরা ঐক্যবদ্ধ থাকার জন্য এই অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে।

তিনি বলেন, রাঙামাটিতে ৫০টি ইউনিয়ন পরিষদ রয়েছে। যদি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের অপসারণ করা হয় তাহলে দুর্গম ও প্রত্যন্ত এলাকার মানুষ চরম ভোগান্তিতে পড়বে। কারণ অন্যান্য জায়গার মতো পার্বত্য এলাকা না। এখানে অনেক এলাকা আছে সেখানে উপজেলা সদর থেকে পায়ে হেঁটে পৌঁছাতে এক থেকে দেড় দিন লাগে। সেই সব জয়গায় সরকারি কর্মকর্তা বা বিদ্যালয়ের শিক্ষকরা সেবা দিতে পারবে না বা জনগণকে সেবা দেওয়া কঠিন কাজ। জনগনের ভোগান্তির কথা চিন্তা না করে তবুও যদি সরকার এমন সিদ্ধান্ত নেয় সেটা সরকারের বিষয়। 

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন নানিয়ারচর সাবেক্ষং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুপম চাকমা, বুড়িঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রমোদ খীসা, জুরাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমন চাকমা, বাঘাইছড়ি খেদারমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিল্টু চাকমা, লংগদু কালাপাকুজ্জ্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বারেক দেওয়ান, কাউখালী ফটিকছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান উষাতন চাকমা প্রমুখ।

শংকর/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়