ঢাকা     সোমবার   ১৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৯ ১৪৩১

বাসে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩ জনের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

লক্ষ্মীপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২২, ১৪ অক্টোবর ২০২৪  
বাসে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩ জনের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

লক্ষ্মীপুরে গ্রীন লিফ ফিলিং স্টেশন থেকে বাসে গ্যাস নেওয়ার সময় সিলিন্ডার বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে অন্তত ২০ জন। এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। 

সোমবার (১৪ অক্টোবর) বেলা ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক রাজীব কুমার সরকার। 

পরে সদর হাসপাতালে পরিদর্শন করে নিহতদের পরিবার ও আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন জেলা প্রশাসক। এ সময় নিহত তিনজনের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেওয়া হয়। আহতদের তালিকা করে তাদের চিকিৎসার ব্যয়ভার গ্রহণেরও আশ্বাস দেন তিনি।

জেলা প্রশাসক বলেছেন, বাসে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে হতাহতের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দত্তকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে অতিরিক্ত পুলিশ সুপার, ফায়ার সার্ভিসের কর্মকর্তা, বাখরাবাদ গ্যাস বিভাগের কর্মকর্তা ও বিআরটিএ’র কর্মকর্তা রয়েছেন। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে তদন্ত সম্পন্ন করতে বলা হয়েছে। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। 

জেলা প্রশাসকের সঙ্গে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আকতার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জেপি দেওয়ান ও লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাভেল।

প্রসঙ্গত, রোববার (১৩ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে রামগতি-লক্ষ্মীপুর-নোয়াখালী রুটের মোহনা ক্ল্যাসিক নামের একটি যাত্রীবাহী বাস ফিলিং স্টেশন থেকে গ্যাস নেওয়ার সময় সিলন্ডার বিস্ফোরণ হয়। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যান। অন্তত ২০ জন আহত হন। আহতদের মধ্যে কারো পা ও কারো হাত বিচ্ছিন্ন হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় কয়েকজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

লিটন/রফিক 


সর্বশেষ

পাঠকপ্রিয়