ঢাকা     সোমবার   ১৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৯ ১৪৩১

মালয়েশিয়া যাওয়ার স্বপ্ন সাগরেই শেষ একদল রোহিঙ্গার

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ১৪ অক্টোবর ২০২৪   আপডেট: ১৮:১১, ১৪ অক্টোবর ২০২৪
মালয়েশিয়া যাওয়ার স্বপ্ন সাগরেই শেষ একদল রোহিঙ্গার

মালয়েশিয়া যাওয়ার কথা বলে ২৬ রোহিঙ্গাকে বঙ্গোপসাগর ঘুরিয়ে ইনানীতে নামিয়ে দেয় দালাল চক্র। এতে স্বপ্ন পূরণ হলো না সেই রোহিঙ্গাদের। অবশেষে তারা ধরা পড়লো আইনশৃঙ্খলা বাহিনীর হাতে। যে দালালদের মাধ্যমে তারা মালয়েশিয়া যাওয়ার স্বপ্ন পূরণ করতে চেয়েছিল, সে দালালরাই তাদের গভীর সমুদ্রে ট্রলারটি ভাসিয়ে দিয়ে ছিটকে পড়েন। অবশেষে তাদের উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে এসব রোহিঙ্গাদের নিয়ে যাওয়া হচ্ছিল মালয়েশিয়া। 

সোমবার (১৪ অক্টোবর) সকালে উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ইনানী থেকে ২৬ রোহিঙ্গাকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

স্থানীয়রা জানিয়েছেন, ভোর ৪টার দিকে প্রায় শতাধিক রোহিঙ্গাকে তারা সৈকতের বালিয়াড়ি পেরিয়ে হঠাৎ লোকালয়ে আসতে দেখে। তাৎক্ষণিক প্রশাসনের কেউ না আসায় কমপক্ষে ৭০ জন রোহিঙ্গা অন্যত্র চলে যায়। পরে পুলিশ এসে স্থানীয়দের সহযোগিতায় কূলে অবস্থানরত ২৬ জনকে আটক করে। তারা কোস্টগার্ডের হেফাজতে রয়েছেন।

আটক হওয়া রোহিঙ্গাদের মধ্যে উখিয়ার ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা খুরশিদা বেগম (২৪) বলেন, আমরা মালয়েশিয়া যাওয়ার উদ্দেশ্যে টেকনাফ থেকে ট্রলারে যাত্রা করেছিলাম, মিয়ানমারের নৌবাহিনী জলসীমা অতিক্রমের সময় বাধা দেয়। মাঝি বোট ঘুরিয়ে ফেলে এদিকে চলে আসে এবং আমরা ১০ দিন সাগরে ছিলাম।

ইনানী পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

তারেকুর/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়