ঢাকা     সোমবার   ১৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৯ ১৪৩১

সাতক্ষীরা যুবদলের বহিষ্কৃত নেতার রিমান্ড মঞ্জুর

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৭, ১৪ অক্টোবর ২০২৪  
সাতক্ষীরা যুবদলের বহিষ্কৃত নেতার রিমান্ড মঞ্জুর

গত ৫ আগস্ট সরকার পতনের পর সাতক্ষীরা সদর থানায় হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের মামলায় গ্রেপ্তারকৃত সাতক্ষীরা জেলা যুবদলের বহিষ্কৃত সাধারণ সম্পাদক নাসিম ফারুক খান মিঠুর এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। 

সোমবার (১৪ অক্টোবর) সাতক্ষীরার জ্যেষ্ঠ বিচারিক হাকিম তৃতীয় আদালতের বিচারক মো. সালাউদ্দিন আহমেদ রিমান্ড আবেদন মঞ্জুর করেন। এর আগে, নাসিম ফারুক খান মিঠুকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার পুলিশ পরিদর্শক শামিম আক্তার। 

গ্রেপ্তারকৃত নাসিম ফারুক খান মিঠু সাতক্ষীরা শহরের দক্ষিণ পলাশপোলের আব্দুস সোবহান খানের ছেলে। তিনি সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি। জেলা যুবদলের সাধারণ সম্পাদক থাকা অবস্থায় ২০১৬ সালে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করা হয়।

আরো পড়ুন:

মামলা সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট সন্ধ্যায় ক্ষুব্ধ জনতা সাতক্ষীরা সদর থানায় হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় সাতক্ষীরা সদর থানার উপ-পরিদর্শক তাপস কুমার ঘোষাল বাদী হয়ে নাম না জানা এক থেকে দেড় হাজার আসামির বিরুদ্ধে মামলা করেন। এই মামলায় নাসিম ফারুক খান মিঠুকে গত ৫ অক্টোবর (শনিবার)  রাতে সেনা সদস্যরা আটক করেন। জিজ্ঞাসাবাদ শেষে পরদিন বিকেলে তাকে সদর থানায় সোপর্দ করা হয়। গত ৯ অক্টোবর তার ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন জানালে শুনানি শেষে আমলি আদালত-১ এর বিচারক নয়ন কুমার বড়াল তার রিমান্ড নামঞ্জুর করেন। 

এরপর তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক শামিম আক্তার আজ সোমবার সাতক্ষীরার জ্যেষ্ঠ বিচারিক হাকিম তৃতীয় আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে বিচারক এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার পুলিশ পরিদর্শক শামিম আক্তার জানান, রিমান্ড মঞ্জুর হওয়ার পর নাসিম ফারুক খান মিঠুকে জিজ্ঞাসাবাদের জন্য সাতক্ষীরা সদর থানা পুলিশ হেফাজতে আনা হয়েছে।

শাহীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়