ঢাকা     সোমবার   ১৪ অক্টোবর ২০২৪ ||  আশ্বিন ২৯ ১৪৩১

আ.লীগ ১৯৭৫ সালেই নিষিদ্ধ হয়েছিল: আব্দুল হালিম

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪১, ১৪ অক্টোবর ২০২৪  
আ.লীগ ১৯৭৫ সালেই নিষিদ্ধ হয়েছিল: আব্দুল হালিম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট আওয়ামী লীগ নিষিদ্ধ হয়েছিল। সে সময় শেখ মুজিবুরের মৃত্যুর পরে তার দলের পক্ষ থেকে কোনও মিছিল বের করতে পারেনি তারা। এটা প্রমাণিত সত্য কথা। ২১ বছর পরে মনে আছে কি না, মাথার মধ্যে কাপড় বেঁধে এভাবে মোনাজাত করে ক্ষমা চেয়ে শেখ হাসিনা ক্ষমতায় এসেছিল।

সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে জুলাই-আগস্ট মাসে বৈষম্যবিরোধী ছাত্র গণঅভ্যুত্থানে শহিদ পরিবারের সাথে মতবিনিময় ও আর্থিক সহায়তা অনুষ্ঠানে এসব কথা বলেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহিদদের স্মরণ করে তিনি বলেন, আমাদের টাকায় কেনা গুলিতে আমাদের হত্যা করা হয়েছে। অনেক শিশুও আহত হয়েছে, মারা গেছে। আমরা সকলের রুহের মাগফেরাত কামনা করছি। যারা নিহত হয়েছেন, তাদের জাতীয় বীর ঘোষণার দাবি জানাচ্ছি।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর পঞ্চগড় জেলা শাখার সেক্রেটারি জেনারেল মাওলানা দেলোয়ার হোসেনের সঞ্চালনায় ও জেলা জামায়াতে আমির আল্লামা ইকবাল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- নায়েবে আমির মাওলানা মফিজ উদ্দীন, জেলা কর্মপরিষদ সদস্য শাহীদ আল ইসলাম, সাইয়েদ নূর-ই-আলম, বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়ক ফজলে রাব্বী, শহিদ সাজুর বাবা আজহার আলী, নিখোঁজ আল আমিনের স্ত্রী সুমি আক্তার প্রমুখ।

পরে নিহতের স্বজনদের হাতে ১ লাখ করে টাকা আর্থিক সহায়তা হিসেবে প্রদান করেন বাংলাদেশ জামায়াতে ইসলামির এই সহকারী সেক্রেটারি জেনারেল। 

নাঈম/এনএইচ


সর্বশেষ

পাঠকপ্রিয়